ঝিনাইদহের কালীগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ১॥ আহত ১৩




চিত্রা নিউজ ॥ ১৭ মার্চ ২০১৮

ঝিনাইদহের কালীগঞ্জে সড়ক দুর্ঘটনায় জাহাঙ্গীর আলম কোরবান (৩০) নামের এক ব্যক্তি নিহত ও শিশুসহ ১৩ জন আহত হয়েছে। নিহত কোরবান চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার কুড়াললগাছি গ্রামের নুর ইসলামের ছেলে। শনিবার সকাল ১০ টার দিকে একটি পরিবহন বাস কালীগঞ্জের ঈশ্বরবা জামতলা নামক স্থানে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের খাদে উল্টে গেলে এ দুর্ঘটনা ঘটে। আহতদের মধ্যে একই পরিবারের ৪জন, শিক্ষা মন্ত্রণালয়ের একটি প্রকল্পের একজন ডেপুটি ডিরেক্টর, একজন সাংবাদিক, সেনাবাহিনীর একজন সদস্যসহ মোট ১৩ জনকে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানাগেছে, সকালে দর্শনা থেকে ঢাকা গামী ‘দর্শনা ডিলাক্স’ পরিবহনের (ঢাকা মেট্রো ব ১৪-১৭২৮) একটি দ্রুতগামী বাস ঈশ্বরবা জামতলা নামক স্থানে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে উল্টে পড়ে যায়। এ সময় বাসের নীচে যাত্রীরা সবাই চাপা পড়ে। প্রথমে স্থানীয়রা বেশ কয়েকজনকে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়।

কালীগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার শামসুর রহমান জানান, তারা খবর পেয়ে মোবারকগঞ্জ সুগার মিল থেকে লোহার চেইন এনে ট্রাক্টর দিয়ে উল্টে যাওয়া বাসটি টেনে তুলে তার নীচ থেকে ৮ জনকে উদ্ধার করে হাসাপাতালে ভর্তি করেন। এদের মধ্যে কোরবান মারা যায়।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইমারজেন্সি বিভাগের ডাক্তার মাহফুজুর আলম সোহাগ জানান, দুর্ঘটনায় আহত হয়ে চুয়াডাঙ্গা দামুড়হুদা উপজেলার শিবনগর গ্রামের শামসুর রহমানের ছেলে সেনা সদস্য সাইদুর রহমান (৩২), কালীগঞ্জ উপজেলার ঈশ্বরবা গ্রামের ইদ্রিস আলী (৬০), ঝিনাইদহের মহেশপুর উপজেলার ভালাইপুর গ্রামের এম এ বাদশার স্ত্রী শিক্ষা মন্ত্রণালয়ের একটি প্রকল্পের ডেপুটি ডিরেক্টর উম্মে হাবিবা (৫০), চন্দ্রজাসি গ্রামের খোদা বক্সের ছেলে মতিয়ার রহমান (৫০), সাংবাদিক রফিকুল ইসলাম ও তার স্ত্রী তাহমিনা (২৮), চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলার সাজ্জাদ হোসেনের স্ত্রী জান্নাতুল (৩০), কালীগঞ্জের ধানসিঁড়ি হোটেলের শফিকুল ইসলাম শফিক, একই উপজেলার একই পরিবারের ওলিয়ারের স্ত্রী হাজেরা বেগম, ছেলে শিমুল (১৭), মেয়ে সোনিয়া ও নাতনি সোহানা (৪)সহ ১৩ জন ভর্তি হয়। আহতদের মধ্যে মতিয়ার ও উম্মে হাবিবার অবস্থা আশংকাজন হওয়ায় তাদের যশোর ২৫০ শয্যা হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

দুর্ঘটনার পর ঘটনাস্থল পরিদর্শন করেন ঝিনাইদহ-৪ আসনের জাতীয় সংসদ সদস্য ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল আজীম আনার, কালীগঞ্জ পৌর মেয়র আলহাজ্ব মকছেদ আলী বিশ্বাস, সাবেক পৌর মেয়র ও কেন্দ্রীয় যুবলীগ সদস্য মোস্তাফিজুর রহমান বিজূ।

কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান খাঁন জানান, দুর্ঘটনায় সর্বশেষ ১২/১৩ আহত হয়েছে। তাদের কালীগঞ্জ ও যশোর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি আরো জানান, দুর্ঘটনার পর পরিবহনের ড্রাইভার, হেলপার ও সুপারভাইজার পালিয়ে যায়। বাসটি পুলিশ হেফাজতে রয়েছে।



No comments

Powered by Blogger.