শহীদ বুদ্ধিজীবী দিবসে ঝিনাইদহ শিশু একাডেমীতে কবিতা আবৃতি ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত

ঝিনাইদহ প্রতিনিধি  :
বাঙ্গালী জাতি যাতে কোন দিন মাথা তুলে দাড়াতে না পারে সেই লক্ষে ১৯৭১ সালে ১৪ ডিসেম্বর পাক হানাদার বাহিনী এদের সূর্য সন্তানদের বেছে বেছে নির্মম ভাবে হত্যা করে। তাদের মধ্যে ছিল সাংবাদিক, লেখক, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কবি সাহিত্যিক ও আইনজীবি। জাতীয় হারিয়ে যাওয়া সূর্য সন্তানদের কথা স্মরণ করে শুক্রবার সকাল সাড়ে ৯ টায় ঝিনাইদহ শিশু একাডেমীতে ঝিনাইদহ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত শিশু কিশোরদের নিয়ে অনুষ্ঠিত হয় কবিতা আবৃতি ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠান । প্রতিযোগিতা শেষে প্রতিযোগিতায় অংশ গ্রহণকারীদের বিজয়ী ঘোষণা করা হয়। রচনা প্রতিযোযিতায় ক বিভাগে প্রথম শুভদীপ কুন্ডু দ্বিতীয় তানিশা তাবাসসুম মনিকা তৃতীয় তাথৈ রায় খ বিভাগে প্রথম জান্নাতুল ফেরদৌসী দ্বিতীয় মালিহা তাবাসসুম আনিকা তৃতীয় খন্দকার মায়েশা রহমান এবং গ বিভাগে প্রথম মো রিয়াজুল ইসলাম দ্বিতীয় আফিফা আনজুম রেশমী তৃতীয় তাসনিম জান্নাত জেসি। কবিতা আবৃতিতে ক বিভাগে প্রথম রফিক আহনাফ দ্বিতীয় হাদি হাসিন পূর্ণ তৃতীয় মোঃ হাসান খ বিভাগে প্রথম জান্নাতুল ফেরদৌসী দ্বিতীয় মালিহা তাবাসসুম আনিকা তৃতীয় খন্দকার মায়েশা রহমান গ বিভাগে প্রথম মাহেশা রহমান দ্বিতীয় সামিরা ইসলাম তৃতীয় আফিফা আনজুম স্থান লাভ করে।
বিচারক মণ্ডলী হিসাবে উপস্থিত ছিল ঝিনাইদহ জেলা প্রশাসকের কার্যালয় থেকে একজন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সহ জেলা তথ্য অফিসার আবু বকর, ঝিনাইদহ জেলা সহকারী শিক্ষা অফিসার তাসলিমা খাতুন, অধ্যক্ষ আবু বক্কার সিদ্দিক, অবসর প্রাপ্ত অধ্যক্ষ এন এম শাহাজালাল। এই প্রতিযোগিতার সার্বিক আয়োজনে ছিল ঝিনাইদহ জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আয়ুব হোসেন।
বিকাল ৪ টায় ঝিনাইদহ পুরাতন ডিসি কোর্ট চত্বরের মুক্ত মঞ্চে এই প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার ও সনদ পত্র তুলে দেবেন ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথ।

No comments

Powered by Blogger.