মোবারকগঞ্জ সুগারমিলের কর্মচারীদের বিক্ষোভ ও মানববন্ধন








রঝিনাইদহ প্রতিনিধি ঃ গত ০১ জুলাই ২০১৫ তারিখ হতে সর্বনিম্ন ৮,৭৫০ টাকা প্রারম্ভিক মজুরী নির্ধারন করে ৮ম জাতীয় মজুরী স্কেল ২০১৫ ঘোষণা ও তা বাস্তবায়নসহ সমন্বয় পরিষদের ১৯ দফা দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে মোবারকগঞ্জ চিনিকলের শ্রমিক কর্মচারীরা। তারা আজ রবিবার সকাল ৯টায় ঝিনাইদহ-যশোর মহাসড়কে চিনিকলের মূল গেটের সামনে আধাঘন্টা ব্যাপী মানববন্ধন করে।কর্মসূচীতে বক্তব্য রাখেন মোচিক শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক আতিয়ার রহমান, সাংগঠনিক সম্পাদক মোঃ কবির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম, দপ্তর সম্পাদক শেখ আক্তারুল হক, ক্যাশিয়ার নজরুল ইসলাম প্রমুখ। এর আগে শ্রমিক কর্মচারীরা চিনিকলের কারখানার গেট থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে।
 ওরাষ্ট্রায়ত্ব বিসিআইসি, ইস্পাত ও প্রকৌশল, চিনিকল, পাটকল ও এফআইডিসি শ্রমিক কর্মচারী ফেডারেশনের ৮০টি ট্রেড ইউনিয়নের সমন্বয়ে গঠিত সেক্টর কর্পোরেশনের শ্রমিক কর্মচারী ফেডারেশন সমন্বয় পরিষদ এ আন্দোলনের কর্মসূচী ঘোষণা করে।
মানববন্ধনে বক্তারা বলেন, গত ১০ সেপ্টেম্বর ২০১৭ মাননীয় শ্রম প্রতিমন্ত্রী ডিসেম্বর ২০১৭’র মধ্যে রাষ্ট্রায়ত্ব সেক্টরের শ্রমিকদের নূন্যতম মজুরী ঘোষণা করা হবে বলে জাতীয় সংসদকে অবহিত করেন। অথচ আজও জাতীয় মজুরী স্কেল ২০১৫ ঘোষণা করা হয়নি। আগামী ৩০ এপ্রিলের মধ্যে জাতীয় মজুরী স্কেল ঘোষণা না করলে লাগাতার কর্মসূচী ঘোষণা করা হবে।

No comments

Powered by Blogger.