পদ্মায় কলেজছাত্র নিখোঁজ, ছবি তুলতে গিয়ে পা ফসকে






রাজশাহী চিত্রা নিউজঃ রাজশাহীতে পদ্মায় ডুবে আসিফ আল মাসুদ ওরফে মৃন্ময় নামে এক কলেজছাত্র নিখোঁজ হয়েছেন। পুলিশের ভাষ্য, নদীতে ঘোরার সময় নৌকার সামনের মাথায় দাঁড়িয়ে ছবি তোলার সময় পা ফসকে পানিতে পড়ে ওই ছাত্র নিখোঁজ হন। রবিবার (১৮ মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান হাফিজ এ খবর নিশ্চিত করেন।

আসিফ আল মাসুদ ওরফে মৃন্ময় রাজশাহী মডেল স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির মানবিক বিভাগের ছাত্র। তার বাড়ি নওগাঁ জেলায়। তিনি রাজশাহী নগরীর একটি ছাত্রবাসে থেকে লেখাপড়া করতেন। মৃন্ময় নিখোঁজের খবর পেয়ে কলেজের অধ্যক্ষসহ শিক্ষকরা ছুটে যান পদ্মা পাড়ে।

নিখোঁজ ছাত্রের সহপাঠীরা জানান, তারা ছয় জন মিলে বেলা সাড়ে ১২টার দিকে একটি নৌকা ভাড়া করে পদ্মা নদীতে বেড়াতে যান। নগরীর শ্রীরামপুর এলাকায় অবস্থিত টি-বাঁধ থেকে তাদের নৌকা ছাড়ে। নদীর মাঝখানে চরে গিয়ে নৌকা রেখে তাদের কয়েকজন নদীতে গোসল করেন। নৌকার মাঝিও তখন গোসল সেরে নেন। ওখান থেকে বেলা সোয়া ১টার দিকে নৌকা ছেড়ে আসার সময় ছবি তোলার জন্য মোবাইল ফোন নিয়ে নৌকায় দৌড়াদৌড়ি করতে গিয়ে আসিফ আল মাসুদ ওরফে মৃন্ময় পা ফসকে পানিতে পড়ে যান। এরপর আরাফাত নামে এক সহপাঠী প্রথমে তাকে উদ্ধার করতে পানিতে নামেন। কিন্তু তীব্র স্রোতের কারণে তিনি কিছুতেই মৃন্ময়কে ধরে রাখতে পারছিলেন না। এরপর মঞ্জুরুল নামে আরও এক সহপাঠী পানিতে ঝাঁপ দেন। এবার তিন জনের সবাই নৌকা থেকে দূরে সরে যাচ্ছিলেন। এটা দেখে মাঝি মো. রকি পানিতে ঝাঁপ দেন। তিনি তার গায়ের জামাকাপড় খুলে মৃন্ময়কে ধরে রাখার চেষ্টা করেন। কিন্তু তীব্র স্রোতের টানে মৃন্ময় ভেসেই যাচ্ছিলেন। একপর্যায়ে মো. রকি নিজে ডুবে যাচ্ছিলেন বলে মৃন্ময়কে ছেড়ে দেন।

ওসি হাফিজুর রহমান আরও জানান, মডেল স্কুল অ্যান্ড কলেজের ছয় শিক্ষার্থী পদ্মা নদীতে বেড়াতে যায়। এর মধ্যে তিন জন ছাত্র ও তিন জন ছাত্রী। তারা একটি নৌকা ভাড়া নিয়ে ঘুরছিল। এসময় ছবি তুলতে গিয়ে নৌকা থেকে পা ফসকে পানিতে পড়ে গিয়ে ডুবে যান মৃন্ময়। তিনি সাঁতার জানতেন না বলে তার সহপাঠীরা জানিয়েছেন।

No comments

Powered by Blogger.