শতভাগ ফেল এসএসসিতে মেহেরপুরের এসকেআরএস স্কুল: যশোর বোর্ড

চিত্রা নিউজ, যশোর: যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে ২ হাজার ৫০৭টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে একটি প্রতিষ্ঠান থেকে কেউ পাস করেনি। প্রতিষ্ঠানটি হলে মেহেরপুরের গাংনী উপজেলার এসকেআরএস মাধ্যমিক বালিকা বিদ্যালয় ।

বিষয়টি নিশ্চিত করে যশোর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র বলেন, এবার একটি প্রতিষ্ঠান থেকে কেউ পাস না করলেও গতবছর (২০১৭ সালে) এ সংখ্যা ছিল দুটি। তবে গত বছরেই সেই দুটি প্রতষ্ঠান সংকট কাটিয়ে উঠেছে।

যশোর শিক্ষা বোর্ডে এবার ১ লাখ ৮৩ হাজার ৫৯৫ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল । এর মধ্যে পাস করেছে ১ লাখ ৪০ হাজার ৬৯৯ জন। বোর্ডের অধীনে খুলনা বিভাগের ১০ জেলার মধ্যে এবারের এসএসসির ফলাফলে শীর্ষে রয়েছে নড়াইল জেলা। আর নিচের স্থানে মাগুরা জেলা। দ্বিতীয় অবস্থানে খুলনা, তৃতীয় অবস্থানে যশোর, চতুর্থ স্থানে সাতক্ষীরা, ৫ম স্থানে বাগেরহাট, ষষ্ঠ স্থানে কুষ্টিয়া, সপ্তম স্থানে মেহেরপুর, অষ্টম স্থানে চুয়াডাঙ্গা, নবম স্থানে ঝিনাইদহ আর দশম স্থানে রয়েছে মাগুরা জেলা । যশোর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র বলেন, সার্বিক ফলাফলে তারা সন্তুষ্ট । তবে মানবিকে রেজাল্ট খারাপ হওয়ায় পাসের হার কমেছে। কিন্তু শিক্ষার্থীদের পাঠ্যবইমুখী করতে পারায় জিপিএ-৫ বেড়েছে ।


No comments

Powered by Blogger.