কালীগঞ্জে মাদক ব্যাবসায়ী পরিবারকে উচ্ছেদের দাবীতে মহিলাদের ঝাড়– মিছিল


স্টাফ রপোর্টার:
কালীগঞ্জে তালিকাভুক্ত এক মাদক ব্যাবসায়ী পরিবারকে গ্রাম থেকে উচ্ছেদের দাবীতে ঝাড়– মিছিল করেছে গ্রামের মহিলারা। বুধবার বিকালে শহরের নিশ্চিন্তপুর গ্রামের প্রার্য় শতাধিক মহিলা ঝাড়– মিছিল নিয়ে ওই গ্রামের মাদক সম্্রাট ব্যাবসাযী অমিত শিকদার বিশুর বাড়ির সন্মুখে অবস্থান নেয়। মহিলারা বাড়ির দরজা ও গেঠে ঝাটা পেটা করে। এ সময় বিশুর মা বাড়ীর দরজা বন্ধ করে ভেতরে বসে ছিল। মিছিলের খবর পেয়ে কালীগঞ্জ থানা পুলিশের একটি টিম দ্রুত ঘটনাস্থলে যায়। এ সময় থানার এস আই সম্বিত কুমার সেখানে বিক্ষোভে অবস্থান নেওয়া মহিলাদের দাবীর কথা শুনে এবং ওই মাদক ব্যাবসাযীদের বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহনের আশ^াস দিলে পরিস্থিতি শান্ত হয়।
ঝাড়– মিছিল নিয়ে মাদক ব্যাবসায়ী বিশুর বাড়ির সন্মুখে অবস্থান নেওয়া মহিলাদের মধ্যে রুবি, মনোয়ারা মিনা রানী ও নুরি সহ মহিলারা জানায়, কয়েক বছর ধরেই গ্রামের মধ্যে মাদক ব্যাবসায়ী বিশু ও তার মা বাড়িতে বসে মাদকদ্রব্য বেচা কেনা করে আসছে। গ্রামবাসীরা বার বার নিষেধ করলেও তাদের কথা আমলে নেয়নি। এতে গ্রামের পরিবেশ নষ্ট সহ তাদের সন্তানেরা মাদকে আসক্ত হতে পারে। তাই গ্রামবাসীরা বাধ্য হয়ে উক্ত মাদক পরিবারটিকে গ্রাম থেকে উচ্ছেদ করতে ঝাড়– মিছিল করে বাড়ি ঘেরাও করেছে। মিছিলের এ খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত থানার এস আই সম্বিত কুমার জানান, বিষু একজন তালিকাভুক্ত মাদক ব্যাবসায়ী। তাকে উচ্ছেদের জন্য তার বাড়ীর সন্মুখে গ্রামের মহিলারা ঝাড়– মিছিল করছিল। পুলিশ ওই মাদক ব্যাবসাযীর বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহনের আশ^াস দিলে পরিস্থিতি শান্ত ও বিক্ষোভকারী মহিলারা চলে যান। উল্লেখ্য গত কয়েকদিন আগে যশোরের একটি মাদক সিন্ডিকেটের সাথে যুক্ত থাকার অভিযোগে যশোর ডিবি পুলিশ বিষুকে আটক করে নিয়ে যায়।
তবে গ্রামের মহিলাদের ঝাড়– মিছিলের বিষযে বিশুর মা জানায়, তারা মাদক ব্যাবসার সাথে যুক্ত নহে। গ্রামের একটি মহল তার ও ছেলের বিরুদ্ধে ষড়যন্ত্র করে এ ঘটনা ঘটাচ্ছেন।

No comments

Powered by Blogger.