না ফেরার দেশে কালীগঞ্জের পৌর মেয়র আলহাজ¦ মকছেদ আলী

স্টাফ রিপোটার:
ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ¦ মকছেদ আলী বিশ্বাস স্ট্রোকে আক্রান্ত হয়ে মারা গেছেন। (ইন্নালিল্লাহি......রজেউন)। শনিবার অসুস্থ অবস্থায় তাকে খুলনায় নেওয়া হলে সন্ধ্যা ৬টার দিকে সেখানে তার মৃত্যু হয়। তার মুত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামীলীগের সাধারন সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবাইদুল কাদের শোক জানিয়ে বিবৃতি দিয়েছেন। শনিবার রাতেই দলের উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া স্বাক্ষরিত এক শোক বার্তায় মরহুম মকছেদ আলী বিশ্বাসসের রুহের মাঘফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভির সমবেদনা জ্ঞাপন করে শোক বার্তা পাঠান।
মকছেদ আলী বিশ্বাস প্রথম শ্রেণির এই পৌরসভার ৫ তম মেয়র। ২০১৬ সালের ২০ মার্চ নির্বাচনে আওয়ামলীগের দলীয় প্রার্থী হয়ে নির্বাচিত হন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি কালীগঞ্জ পৌর আওয়ামীলীগের সভাপতির দ্বায়িত্ব পালন করছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৭ ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

শনিবার দুপুরে তিনি নিজ বাড়িতে স্ট্রোকে আক্রান্ত হলে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য রেফার করলে দুপুরেই তাকে যশোর হাসপাতালের করোনারী ইউনিটে ভর্তি করা হয়। বিকালে উন্নত চিকিৎসার জন্য খুলনাতে পাঠানো হয়।
শনিবার রাত ৮টা ৫০ মিনিটের সময় বিশাল মোটর সাইকেল বহর নিয়ে তার মরদেহ কালীগঞ্জ পৌরসভাধীন শিবনগরের বাড়িতে আনা হয়। বহরের সাথে ছিলেন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার।
রোববার সকাল ১০ টায় শিবনগরে তাদের নিজ মালিকানাধীন ইটভাটা মাঠে জানাযার দোয়া অনুষ্ঠিত হয়। এরপর পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
জানাযার দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম, সাবেক সংসদ সদস্য আব্দুল মান্নান, ঝিনাইদহ জেলা পৌরসভার মেয়র সাইদুল করিম মিন্টু, কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিকী ঠান্ডু, কালীগঞ্জ পৌরসভার সাবেক মেয়র মোস্তাফিজুর রহমান বিজু ও দৈনিক নবচিত্র পত্রিকার প্রধান সম্পাদক আলহাজ¦ শহিদুল ইসলাম,চিত্রা নিউজ ২৪এর সম্পাদক সোলায়মান হোসাইন। এছাড়া সেখানে উপস্থিত ছিল বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ সহ হাজার হাজার মানুষ।
উল্লেখ্য, প্রথম শ্রেণির এই পৌরসভাটি ১৯৯০ সালে ১৪ মার্চ প্রতিষ্ঠিত হয়। পৌরসভার প্রথম নির্বাচনে তিনি কাউন্সিলর (কমিশনার) নির্বাচিত হয়েছিলেন।

No comments

Powered by Blogger.