বাবা-মায়ের পা ধুয়ে দিলেন ছেলে-মেয়েরা


চিত্রা নিউজ ২৪ ডেক্স:
বাবা-মায়ের প্রতি ভালবাসা ও শ্রদ্ধা প্রদর্শনের বিরল দৃষ্টান্ত স্থাপনের কর্মসূচি পালন করেছে সিদ্ধিরগঞ্জের আল-হেরা ইন্টারন্যাশনাল স্কুলের শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা নিজ হাতে তাদের বাবা-মায়ের পা ধুয়ে দেয়ার মাধ্যমে জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত তাদের মধ্যে যেন মাতৃ-পিতৃ ভক্তি বিরাজ করে সেই শপথ গ্রহণের কর্মসূচি আয়োজন করেছে স্কুল কর্তৃপক্ষ।
শনিবার (১৫ সেপ্টেম্বর) কর্মসূচি পালিত হয়।
কর্মসূচি পালনের প্রাক্কালে অভিভাবক ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লার মোশাররফ হোসেন খান চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজসহ আটটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা, বিশিষ্ট শিক্ষানুরাগী মোশাররফ হোসেন খান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন প্রাইম ব্যাংকের এ্যাসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট মো. আজহারুল ইসলাম।
প্রধান অতিথি মোশাররফ খান চৌধুরী বলেন, ইন্দোনেশিয়ার স্কুলগুলোতে শিক্ষার্থীদের মধ্যে পিতৃ-মাতৃ ভক্তি ও শ্রদ্ধা তৈরিতে এ ধরনের কর্মসূচি পালিত হয়, যার ফলে এখন পর্যন্ত ইন্দোনেশিয়ায় কোন বৃদ্ধাশ্রম গড়ে ওঠেনি। আমাদের দেশেও এধরনের কর্মসূচি পালিত হওয়া দরকার।
তিনি বলেন, আল-হেরা ইন্টারন্যাশনাল স্কুল আজ যে উদাহরণ সৃষ্টি করেছে, তা বিরল এবং সারা বাংলাদেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর জন্য অনন্য দৃষ্টান্ত।
স্কুলের প্রতিষ্ঠাতা সাংবাদিক মোহাম্মদ আবদুল অদুদ বলেন, ব্রিটিশ কাউন্সিল থেকে অ্যাওয়ার্ড ও কবি নজরুল স্বর্ণ স্মারক প্রাপ্তিসহ আল-হেরার রয়েছে অনেক গুরুত্বপূর্ণ অর্জন। আর আজকের অনুষ্ঠানটি আরেকটি নতুন অর্জন।
তিনি বলেন, আমাদের সন্তানতুল্য শিক্ষার্থীরা যেন ভাল ছাত্র হওয়ার পাশাপাশি সু-সন্তান হিসেবে গড়ে ওঠে পিতা-মাতার মুখ উজ্জল করতে পারে, দীর্ঘমেয়াদে তারা যেন বাবা-মায়ের প্রতি অনুগত থাকে সেজন্য আমরা আমাদের প্রচেষ্টা অব্যাহত রেখেছি।
স্বাগত বক্তব্য রাখেন স্কুলের প্রতিষ্ঠাতা ও দৈনিক আমাদের নতুন সময়ের ডেপুটি এডিটর মোহাম্মদ আবদুল অদুদ। উপস্থিত ছিলেন বাংলা টিভির সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি হাসান মজুমদার বাবলু, স্কুলের ভাইস প্রিন্সিপাল নাদিরা আক্তার, অভিভাবক প্রতিনিধি রাহনুমা আক্তার ও ফারহানা আক্তার, অভিভাবক প্রতিনিধি মনিরুল ইসলাম ও ডা. দেলোয়ার হোসেন প্রমুখ।

No comments

Powered by Blogger.