ঝিনাইদহ শৈলকুপার আলোচিত নারী তানিয়া তিন দিনের রিমান্ডে





ঝিনাইদহ প্রতিনিধি :
শৈলকুপার ট্রাক ব্যবসায়ী রিয়াজুল ইসলাম লিপ্টন (২৬) কে পরিকল্পিত ভাবে গুম করা মামলায় শৈলকুপার আলোচিত নারী ও স্থানীয় স্কুলের সহকারী শিক্ষিকা শারমিন আক্তার তানিয়াকে ৩ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। আদালতের নির্দেশে তাকে আজ বৃহস্পতিবার সকাল থেকে পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
মামলার তদন্ত কর্মকর্তা শৈলকুপা থানার ওসি (তদন্ত) মোঃ কামাল হোসেন জানান, বৃহস্পতিবার আদালতে ৭ দিনের রিমান্ডের আবেদন করা হলে আদালত ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। তিনি বলেন, লিপ্টন গুম রহস্য উন্মোচনে আসামীকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
তিনি জানান, গত মঙ্গলবার তানিয়াসহ ৯ আসামী ঝিনাইদহের একটি আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন। আদালত ৮ আসামীর জামিন মঞ্জুর করলেও প্রধান আসামী তানিয়াকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। এর আগে পিবিআইর তদন্তে লিপ্টন কে গুম করার ঘটনাটি উন্মোচন করে আদালতে দাখিল করা প্রতিবেদনে মামলাটি এজাহার হিসেবে গ্রহন ও তানিয়াসহ আসামীদের গ্রেফতার করে রিমান্ডে নেওয়ার সুপারিশ করেন। পিবিআইর সুপারিশ আমলে নিয়ে আদালত শৈলকুপা থানার ওসিকে লিপ্টন গুম মামলা রেকর্ড করতে নির্দেশ দেন।
মামলা রেকর্ড হওয়ার পর তানিয়াসহ অন্যান্য আসামিরা উচ্চ আাদালত থেকে ৪ সপ্তাহর জামিন নেন। ঝিনাইদহ পিবিআইর এসআই গাবুর আলী সরদার একাধিক সাক্ষ্যী শেষে আদালতে দাখিল করা প্রতিবেদনে উল্লেখ করেন, আসামী শারমিন আক্তার তানিয়ার সাথে নিখোঁজ লিপ্টনের পরকীয়া ছিল। সেই সুত্র ধরে লিপ্টন তানিয়ার বাড়িতে যাতায়াত করতো। নিখোঁজ হওয়ার দিন ও পরে তানিয়া তার ইটভাটার সরদার নজরুল ইসলামসহ একাধিক ব্যক্তির সাথে মোবাইলে কথা বলেন। বিষয়টি রহস্যজনক। কারণ ইটভাটার সরদার নজরুলের কাছে কোন দিন তানিয়া কথা বলেন নি।
মামলার বাদী ও লিপ্টনের পিতা আব্দুল খালেক অভিযোগ করেন, লিপ্টনের নিজের নামে দুইটি ট্রাক (ঢাকা মেট্রা-ট-১৮-৮৪৫৭ ও ঝিনাইদহ-ট-১১-১২৯৪) আত্মসাত করার জন্য তানিয়া তাকে ইটভাটার আগুনে পুড়িয়ে খুন করেছে। লিপ্টন নিখোঁজ হওয়ার পর থেকে তার দুইটি ট্রাকের ভাড়া আদায় করছে তানিয়া। ট্রাক দুইটি এখনো পর্যন্ত গোপন রাখা হয়েছে।

No comments

Powered by Blogger.