”একটি দলের পক্ষ নিয়েছে নির্বাচন কমিশন”

চিত্রা নিউজ ডেস্ক: নির্বাচন কমিশন এরইমধ্যে একটি দলের পক্ষ নিয়েছে বলে অভিযোগ করেছেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তৃতীয় দিনের মতো বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার অনুষ্ঠানের সময় এ অভিযোগ করেন বিএনপি মহাসচিব। মঙ্গলবার (২০ নভেম্বর) সকাল থেকেই, রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ে এ সাক্ষাৎকার নেয়া শুরু করে মনোনয়ন বোর্ড। মির্জা ফখরুল বলেন, ‘ইসি যদি লেভেল প্লেইং ফিল্ড তৈরি না করে, পুলিশের নির্যাতন ও গ্রেপ্তার বন্ধ না করে এবং বিরোধীদলের নেতাকর্মীদের হয়রানি বন্ধ না করে তাহলে, নির্বাচন গ্রহণযোগ্য হবে না।’ এদিকে, নির্বাচন কমিশনের আচরণ এখন পর্যন্ত নিরপেক্ষ নয় বলে মন্তব্য করেছেন, বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল। আজ মঙ্গলবার, নির্বাচন কমিশন সচিবের সঙ্গে সাক্ষাৎ করে এমন মন্তব্য করেন তিনি।
মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, ‘নির্বাচনে সরকারের পক্ষ থেকে রিটার্নিং কর্মকর্তাদের কাজে প্রভাবিত করতে ৪৫ জেলার ৪৫ জনকে পরামর্শক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। তফসিলের পর থেকে সাদা পোশাকে পুলিশ মনোনয়ন প্রত্যাশীদের ধরে নিয়ে যাচ্ছে- এসবের প্রতিকার চাইতে এসেছে বিএনপি।’ ইসিতে বিএনপি’র অভিযোগের চিঠিও দেয়া হয়েছে বলেও জানান তিনি। এছাড়া গুলশান এলাকায় নেটওর্য়াক বিচ্ছিন্ন করে রাখা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।
আজ তৃতীয় দিনের মতো মনোনয়ন বোর্ডের মুখোমুখি হয়েছেন সিলেট, কুমিল্লা ও চট্টগ্রাম বিভাগের মনোনয়নপ্রত্যাশীরা। স্কাইপে সাময়িকভাবে বন্ধ থাকলেও বিকল্প উপায়ে সাক্ষাৎকারে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যুক্ত রয়েছেন, বলে বিএনপি’র পক্ষ থেকে জানানো হয়। প্রথম দুই দিন স্কাইপে ভিডিও কলে লন্ডন থেকে সাক্ষাতকারে যুক্ত হন দণ্ডপ্রাপ্ত তারেক রহমান। সোমবার দ্বিতীয় দিনের সাক্ষাৎকারে, দল থেকে মনোনীতদের হয়ে কাজ করতে সবাইকে নির্দেশ দেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

No comments

Powered by Blogger.