”নরিাপদ সড়ক চাই” এর কালীগঞ্জ উপজলো শাখার উদ্যোগে লফিলটে বতিরণ

মোঃ শাহ আলম কালীগঞ্জ, ঝিনাইদহ প্রতিনিধি:
সড়ক দুর্ঘটনা রোধকল্পে সামাজিক সচেতনতা সৃষ্টির লক্ষ্যে, ঝিনাইদহের কালীগঞ্জ বাষ্ট্যান্ডে লিফলেট বিতরণ করা হয়। শনিবার সকাল ১১ টায় বারোবাজার হাইওয়ে থানা পুলিশ ও স্থানীয় পুলিশ প্রশাসনের সহযোগিতায় নিরাপদ সড়ক চাই (নিসচা) কালীগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়।
নিসচা’র কালীগঞ্জ শাখার আহবায়ক ও আর টিভির ঝিনাইদহ জেলা প্রতিনিধি শিপলু জামান ও সদস্য সচিব আশিকুর রহমান সোহাগ এর সঞ্চালনায় কর্মসূচির উদ্বোধন করেন, বারোবাজার হাইওয়ে থানার ওসি নজরুল ইসলাম। আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষকলীগের কালীগঞ্জ উপজেলা শাখার সভাপতি ও নিসচা’র উপদেষ্ঠা মন্ডলীর সদস্য আবুল কালাম আজাদ, নিরাপদ সড়ক চাই (নিসচা)’র কালীগঞ্জ উপজেলা শাখার যুগ্ন-আহবায়ক মিশন আলী, নির্বাহী সদস্য সাংবাদিক হাবিব ওসমান, সদস্য আহসান কবির, লালন মন্ডল, শাহ আলম, রাজু আহমেদ শাহিন, জিল্লুর রহমান, নাজমুল হোসেন, ত্বকি আহসান, কালীগঞ্জ থানার এসআই সাজ্জাদুর রহমান, বারোবাজার হাইওয়ে থানার এসআই কালীপদ পোদ্দার, এএসআই রিপন, এএসআই সেলিম রোজা, নায়েক আহাদ সহ হাইওয়ে থানা পুলিশের একটি টিম।

বারোবাজার হাইওয়ে থানা ও নিরাপদ সড়ক চাই কালীগঞ্জ উপজেলা কমিটির যৌথ উদ্যোগে, এ কর্মসূচিতে বক্তারা বলেন, ‘সড়ক দুর্ঘটনা রোধকল্পে ড্রাইভারদের সড়কে গাড়ী চালানো বিষয়ে বিভিন্ন সচেতনা মূলক উপদেশ দেন। সেই সাথে জনগণকেও সচেতন হতে হবে। জনগণ ট্রাফিক আইন মেনে চললে সড়ক দুুর্ঘটনা অনেকটা কমে যাবে। ‘একটি দুর্ঘটনা সারা জীবনের কান্না, সড়ক পথে দুর্ঘটনা এড়াতে সবাইকে সচেতন হতে হবে। যাত্রীদের যাত্রা পথে কোন অনিয়ম না করার আহ্বান জানান তারা। সেই সাথে কালীগঞ্জ নিরাপদ সড়ক চাই (নিচার)’র এ দিনের কর্মসূচি হিসাবে বিভিন্ন পরিবহনের ড্রাইভার ও যাত্রীদের হাতে নিরাপদ যাত্রার জনসচেতনামূলক লিফলেট বিতরণ ও সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়।

No comments

Powered by Blogger.