মানবতার সেবাই রোভার সাহেদ বাসিদ

স্টাফ রিপোর্টার:
রোভার মোঃ সাহেদ বাসিদ। মানুষের সেবা ও দেশ গঠনের আত্মনিয়োগ করার স্বপ্ন স্কুল জীবন থেকেই। সেবার স্বপ্ন নিয়ে ছাত্রজীবনে যুক্ত হন স্কাউটে। সর্বশেষ সে অগ্নিকান্ডে দুঃসাহসিক কর্মকান্ডে জীবনের ঝুঁকি নিয়ে সাহসিকতাপূর্ন কাজ সফল ভাবে সম্পন্ন করে ২০১৮ সালের ৫ নভেম্বর বাংলাদেশ স্কাউট থেকে তাকে গ্যালন্ট্রি অ্যাওয়ার্ড দেওয়া হয়।

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার হাটবারবাজার এলাকার মিঠাপুকুর গ্রামের নুরুনবী বিশ্বাসের ছেলে সাহেদ। ২০১২ সালে কালীগঞ্জ উপজেলার বারোবাজার মাধ্যমিক স্কুল থেকে মাধ্যমিক ও বারবাজার কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করেন। বর্তমানে সে ঢাকার একটি কলেজে স্নাতক  পড়ছেন।

তিনি ঢাকা বিভাগীয় সিনিয়র রোভার মেট প্রতিনিধি নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করছেন। এটিই রোভারদের সর্বোচ্ছ পদ। এর আগে ২০১৬ মানব কল্যাণে ব্যতিক্রমধর্মী কার্যক্রম করে ক্ষতি গ্রস্থ মানুষের কল্যানে আত্মনিয়োগ করে ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড অর্জন করেন। এছাড়াও হজযাত্রীদের সেবাদানের কারনে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে সরকারী খরচে হজ করার সুযোগ লাভ করেন।

কালীগঞ্জ দোয়েল মুক্ত স্কাউট গ্রুপের সম্পাদক পল্লব কুমার মৈত্র জানান, আমার হাত ধরে স্কাউট জীবনের সূচনা করেন সাহেদ। শুরু থেকে সাহেদ মিষ্টভাষি, সদালাপি ও বিচক্ষণ গুণের অধিকারী ছিল। পল্লব কুমার আরো জানান, সুন্দর বাংলাদেশ বিনির্মাণে মানবতার সাথে আরো এগিয়ে যাবে সাহেদ।



No comments

Powered by Blogger.