কারবালায় বাবা-মায়ের পাশে শায়িত হবেন তরিকুল


চিত্রা নিউজ ডেস্ক:
বিএনপির স্থায়ী কমিটির সদস্য প্রয়াত তরিকুল ইসলামের মরদেহ হেলিকপ্টারে দুপুরে জন্মস্থান যশোরে আনা হবে। প্রথমে শহরের ঘোপে মরহুমের নিজ বাসভবেন নেওয়া হবে। এরপর বিকাল ৩টায় শহরের লালদিঘী পাড়ে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য মরদেহ রাখা হবে।
বাদ আসোর যশোর ঈদগা মাঠে তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এরপর তাকে শহরের কারবালা কবরস্থানে বাবা মায়ের কবরের পাশে দাফন করা হবে।
বিষয়টি নিশ্চিত করেছেন যশোর জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. সাবেরুল হক সাবু।
সাবেরুল হক সাবু জানান, আমাদের অভিভাবক তরিকুল ইসলামের মুত্যুতে জেলা বিএনপি তিনদিনের শোক পালন করছে। আজ কালোব্যাচ ধারণ করা হয়েছে। এছাড়াও আগামি দুইদিন দোয়া মাহফিলসহ অন্যন্যা কর্মসূচি পালন করা হবে।
এর আগে রোববার বিকালে দুরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে ঢাকার অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামের মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৭২ বছর। তিনি স্ত্রী ও দুই ছেলে রেখে গেছেন।
যশোর সদর থেকে চারবার নির্বাচিত সংসদ সদস্য তরিকুল ইসলাম চার-দলীয় জোট সরকারের তথ্য এবং পরিবেশ ও বনমন্ত্রীর দায়িত্ব পালন করেন। ১৯৯১ সালে খালেদা জিয়ার সরকারে তিনি প্রথমে সমাজকল্যাণ এবং পরে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী ছিলেন।
বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটিতে আসার আগে তিনি ভাইস চেয়ারম্যানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে ছিলেন। যশোর পৌরসভার প্রথম নির্বাচিত চেয়ারম্যান ছিলেন তরিকুল ইসলাম।

No comments

Powered by Blogger.