ঝিনাইদহে ৭ দিন ব্যাপি প্রযোজনা ভিত্তিক নাট্যকর্মশালা শুরু

ঝিনাইদহ প্রতিনিধি-
সম্মুখে ছুটেছি বাধাহিন হয়ে, যুগের পৃষ্ঠে এঁকেছি আমরা-বিজয়ের পদচিহ্ন এই স্লোগানকে সামনে রেখে ঝিনাইদহে শুরু হয়েছে ৭দিন ব্যাপি প্রযোজনা ভিত্তিক নাট্যকর্মশালা। বৃহস্পতিবার সকালে ফজর আলী গার্লস স্কুল এন্ড কলেজ মিলানয়াতনে এ কর্মশালার উদ্ধোধন করা হয়।
ঝিনাইদহ অংকুর নাট্যএকাডেমির আয়োজনে ফজর আলী গার্লস স্কুল এন্ড কলেজ ও ঘর কন্যা বিউটি পার্লার এন্ড বুটিকস এর সহযোগীতায় উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ জয়া রাণী চন্দ। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রন কার্যলয়ের সহকারি পরিচালক আজিজুল হক। এসময় উপস্থিত ছিলেন শিশু কুঞ্জ স্কুল এন্ড কলেজের প্রাক্তন অধ্যক্ষ নবকুমার বিশ^াস, অংকুর নাট্যএকাডেমির সাধারণ সম্পাদক নাজিমউদ্দীন জুলিয়াস, সহ-সভাপতি ইসাহাক আলী, ঝিনাইদহ প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক ও এস এ টিভির জেলা প্রতিনিধ ফয়সাল আহমেদ, সময় টিভির জেলা প্রতিনিধি সোহাগ আলী, বাংলা টিভির জেলা প্রতিনিধি ও নবচিত্র পত্রিকার স্টাফ রিপোর্টার আব্দুল্লাহ আল মামুনসহ অনান্যারা।
অংকুর নাট্যএকাডেমির আয়োজনে আজ থেকে শুরু হওয়া এ কর্মশালা চলবে আগামী ৭ দিন। এতে ওই শিক্ষা প্রতিষ্ঠানে ৫০ জন ছাত্রী প্রশিক্ষণ গ্রহণ করবেন। প্রশিক্ষণ প্রদান করবেন অংকুর নাট্যএকাডেমির নাট্য প্রশিক্ষকেরা। পর্যায়ক্রমে জেলার আরো ৯টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের এপ্রশিক্ষণ প্রদান করা হবে। শেষে প্রশিক্ষিত নাট্যকর্মীদের অংশগ্রহণের পরিবেশিত হবে মাদক, বাল্যবিবাহ, সন্ত্রাস, আত্মহত্যা ও দুর্নিতী বিরোধী নাটক।

No comments

Powered by Blogger.