এন আই খাঁনকে শিক্ষামন্ত্রী চান শিক্ষক সমাজ

স্টাফ রিপোর্টার।।
দেশের বিশৃঙ্খল শিক্ষাব্যবস্থার ক্রান্তিকালে যুগোপযোগী গুনগত মানের শিক্ষা প্রদানের নিমিত্তে, শিক্ষকদের আকুল আবেদন, সর্বজন শ্রদ্ধেয় জনাব নজরুল ইসলাম খানকে মন্ত্রীত্ব দেয়া হোক। ডিজিটাল বাংলাদেশ গড়ার পরিকল্পনাকারী, শিক্ষক নিয়োগ প্রক্রিয়ার অংশহিসেবে এনটিসিআরএ গঠনের ভূমিকা,শিক্ষার্থীদের বিনামূল্যের বই দেয়ার পরিকল্পনাকারী, ডিজিটাল পদ্ধতিতে মাল্টিমিডিয়া শ্রেণিপরিচালনা ও তথ্য প্রযুক্তিখাত শক্তিশালী করার নেপথ্য কারিগর, সাবেক শিক্ষাসচিব এন,আই খানকে মন্ত্রী হিসেবে দেখতে চাই।
মাননীয় প্রধানমন্ত্রীর একান্ত সচিব হিসেবে বিশ্বস্ত দায়িত্ব পালনকারী, এন,আই খান বর্তমানে জাতির জনক বঙ্গবন্ধু জাদুঘর কিউরেটর হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি অত্যান্ত সৎ, বিনয়ী এবং শিক্ষকদের প্রতি শ্রদ্ধাশীল ব্যাক্তি, যিনি উচ্চ শিক্ষা সংস্কারে বহু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তাঁর শিক্ষা মন্ত্রণালয়ে‌ দায়িত্ব পালনকালে হাজার হাজার শিক্ষককে বিদেশে উচ্চতর প্রশিক্ষণের ব্যবস্থা করেন যা বর্তমানে চলমান রয়েছে।
তিনি অবসরে যাওয়ার প্রাক্কালে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট বেসরকারি শিক্ষকদের প্রাণের দাবি এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের জন্য মাত্র ১০০ কোটি টাকা চেয়েছিলেন। এন,আই খান সারাদেশের সর্বস্তরের শিক্ষকদের অত্যন্ত শ্রদ্ধাভাজন ও প্রিয় ব্যক্তিত্ব। বাংলাদেশের শিক্ষাব্যবস্থার সংস্কারের মাধ্যমে আধুনিক ও যুগোপযোগী করা জরুরি। সময়ের প্রয়োজনেই এই শিক্ষানুরাগী চিন্তাবিদ শ্রদ্বেয় এন, আই খানকে শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়ার বিষয়ে বেশ কিছুদিন যাবৎ ফেসবুকসহ ভিবিন্ন গণমাধ্যমে বিভিন্ন শিক্ষক ও শিক্ষকদের ফেসবুক গ্রুপে জোর দাবি জাননো হচ্ছে।
শিক্ষক সমাজ মনে করেন এন আই খাঁন শিক্ষামন্ত্রী হলে দেশের শিক্ষা ব্যবস্থায় একটি স্বর্ণযুগের সৃষ্টি হবে।

No comments

Powered by Blogger.