ঝিনাইদহ সদর উপজেলাকে মডেল উপজেলায় রুপান্তর করতে চাই যুবলীগ নেতা রাসেল

ঝিনাইদহ প্রতিনিধি-
আগামী উপজেলা নির্বাচনে সদর উপজেলা ভাইস চেয়ারম্যান পদে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদি যুবলীগ নেতা রাশিদুর রহমান রাসেল। নির্বাচিত হলে তিনি সদর উপজেলাকে মাদক, সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত মডেল উপজেলায় রুপান্তর করতে চান। নির্বাচন উপলক্ষে প্রতিদিন সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন, গ্রামে গ্রামে ঘুরে নেতাকর্মীদের সাথে গণসংযোগ করে চলেছেন তিনি। সেই সাথে পৌঁছে দিচ্ছেন একাধিকবার নির্বাচিত সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের উন্নয়নের বার্তা। গ্রাম হবে শহর এ বার্তা পৌছে দিচ্ছেন সাধারণ জণগণের মাঝে।
জানা যায়, ঝিনাইদহ সদর উপজেলার ষ্টেডিয়াম পাড়ার এ্যাড আজিজুর রহমানের ছেলে রাশিদুর রহমান রাসেল। তিনি ২০০৮ সালে ঢাকা সাউদার্ন বিশ্ববিদ্যালয় থেকে এল এল বি পাস করেন।
এছাড়াও রাজনৈতিক কর্মকান্ড পরিচালনার সুবিধার্থে ১৯৯৬ সাল থেকে তিনি রাজনৈতিক জীবন শুরু করেন। ১৯৯৭ সালে সরকারি কেসি কলেজেল ছাত্র লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন।
পরবর্তীতে দীর্ঘ ১৯৯৭, ১৯৯৮, ১৯৯৯ সালে দ্বিতীয় বিভাগ ক্রিকেটলীগে মেরিনার ইয়াংস ক্লাবে অংশ গ্রহণ করেন। ২০০০ সালে ঢাকা বিভাগের হয়ে জাতীয় ক্রীকেট লীগে অংশ গ্রহণ করেন। ২০০১ সালে ঢাকা ফাস্ট ডিভিশন ক্রিকেট লীগে অংশ গ্রহণ করেন। ২০০৩, ২০০৪ সালে ঝিনাইদহ ক্যাডেট কলেজের ক্রিকেট প্রশিক্ষকের দায়িত্ব পালন করে। ২০১১ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত ঝিনাইদহ সদর থানা আওয়ামী যুবলীগের যুগ্ম- আহব্বায়ক এর দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি জেলা যুবলীগের সিনিয়ির যুগ্ম আহব্বায়ক, জেলা ক্রিড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা ক্রিকেট এসোসিয়েশনের সভাপতির দায়িত্ব পালন করছেন। তার পিতা এ্যাড আজিজুর রহমান ২০০৫ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। এছাড়াও জেলা আইন জীবি সমিতির একাধিক বার নির্বাতিচ সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।
রাজনীতিবিদ হিসাবে সফল ও সার্থকভাবে দায়িত্ব পালন করেন। বিএনপি, জামায়াত জোট বিরোধী আন্দোলনসহ সকল আন্দোলন সংগ্রামের সময় দলকে সুসংগঠিত করতে অগ্রণী ভূমিকা পালন করেন। সামাজিক, সাংস্কৃতিক ও শিক্ষা প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ পদে নিয়োজিত থেকে দায়িত্ব পালন করছেন। ব্যাক্তিগত জীবনে তিনি এক পুত্র ও এক কন্যা সন্তানের জনক।
রাশিদুর রহমান রাসেল বলেন, এলাকার মানুষের দাবি, আমি যেন আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে অংশ নিয়ে জননেত্রী শেখ হাসিনাকে সুন্দর একাটি উপজেলা পরিষদ উপহার দিতে পারি সকলের কাছে সেই প্রত্যাশা করি।

No comments

Powered by Blogger.