নিঝিনাইদহে পুষ্টি সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

ঝিনাইদহ প্রতিনিধি-
ঝিনাইদহ সদর উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির প্রথম দ্বিমাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সভাপতি শাম্মী ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান তহুরা খাতুন, কমিটির সদস্য সচিব ও উপজেলা স্বাস্থ্য্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাজ্জাৎ হাসান, সমাজসেবা অফিসার রুবলে হাওলাদার, মৎস্য কর্মকর্তা গোলাম সরোয়ার, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা রোকনুজ্জামান, মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা খন্দকার শরীফা আকতারসহ শিক্ষক প্রতিনিধি, এনজিও প্রতিনিধি ও সাংবাদিকবৃন্দ।
কমিটির সদস্য সচিব ডাঃ সাজ্জাৎ হাসান কমিটি গঠনের প্রেক্ষাপট, কমিটির কাঠামো ও সদস্যবৃন্দ, কমিটির কার্যাবলী মাল্টিমিডিয়া’র মাধ্যমে সভায় উপস্থাপন করেন। উপস্থাপনা পরবর্তী প্রশ্নোত্তর পর্বে বিভিন্ন সেক্টরের কার্যক্রম কিভাবে সমন্বয় হবে সেই বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। কেয়ার বাংলাদেশকে উক্ত কমিটির একজন সদস্য নির্বাচন করায় আবদুর রহমান, টেকনিক্যাল অফিসার- হেলথ্ সিস্টেম স্ট্রেনধেনিং কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।
উপজেলা পুষ্টি কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার শাম্মী ইসলাম সভাপতির ভাষনে উক্ত কমিটি কার্যাবলী কিভাবে সমন্বয় করা হবে সেই বিষয়ে গুরুত্বারোপ করেন এবং প্রাথমিকভাবে প্রতিটি সেক্টরের পুষ্টি সম্পর্কিত কি কি কার্যক্রম আছে সেইগুলোকে একত্রিত করে একটি সমন্বিত পুষ্টি পরিকল্পনা প্রণয়নের জন্য র্দেশনা প্রদান করেন।

No comments

Powered by Blogger.