আনোয়ারুল আজীম ও বদর উদ্দিন প্রতিবন্ধী বিদ্যালয়ে বিশ্ব আটিজম দিবস পালন।

মোঃ শাহ আলম কালীগঞ্জ (ঝিনাইদহ) থেকে : 
মোঃ আনোয়ারুল আজীম ও আলহাজ্ব বদর উদ্দিন বিশেষ চাহিদা সম্পন্ন (অটিস্টিক প্রতিবন্ধী) বিদ্যালয়ে ১২ তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস উপলক্ষে আলোচনা সভা ও নীল বাতি প্রজ্জলন করা হয়েছে।
 শনিবার সকাল ১১ টায় প্রতিবন্ধী বিদ্যালয় প্রাঙ্গনে প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সদস্য ও বিশিষ্ট কলামিস্ট, সাংবাদিক আলহাজ্ব এম.এ কাদের এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ঝিনাইদহ-৪ আসনের মাননীয় জাতীয় সাংসদ, অত্র বিদ্যালয়ের দাতা সদস্য ও সভাপতি মোঃ আনোয়ারুল আজীম আনার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দাতা সদস্য আলহাজ্ব মোঃ বদর উদ্দিন বিশ্বাস, কালীগঞ্জ উপজেলার নব-নির্বাচিত ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী, প্রতিষ্ঠাতা সদস্য ও মোহনা টিভির জেলা প্রতিনিধি সোহেল আহমেদ।
অনুষ্ঠানের শুরুতে নীল বাতি প্রজ্জলনের মাধ্যমে ১২তম বিশ্ব অটিজম সচেতনতা দিবসের কর্মসূচি উদ্ভোধন করা হয়। আলোচনা সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন অত্র বিদ্যালয়ের অফিস সহকারী কাম হিসাব রক্ষক হামিদা খাতুন। প্রধান অতিথি জনাব আনোয়ারুল আজীম আনার বলেন- বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য কন্যা সায়মা ওয়াজেদ পুতুল অটিজম শিশু ও ব্যক্তিদের নিয়ে কাজ করছেন। বিদেশ থেকে আর্থিক সহযোগীতা এনে তিনি এই বাংলাদেশের সকল অটিজম শিশু ও ব্যক্তিদের উন্নয়নের জন্য কাজ করছেন। মাননীয় প্রধানমন্ত্রী বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের জন্য ভাতা, বিনামূল্যে চিকিৎসা, চাকুরীসহ নানা ক্ষেত্রে অগ্রাধিকার ভিত্তিতে কাজ করছেন। তারই ধারাবাহিকতায় তিনি ঘোষণা দিয়েছেন, প্রাথমিক পর্যায়ে দেশের প্রতি উপজেলাতে ১টি করে প্রতিবন্ধী কমপ্লেক্স তৈরী করা হবে। এতে থাকবে বিদ্যালয়, চিকিৎসা সেবা, আবাসিক সুবিধা সহ চিত্ত বিনোদনের মাধ্যমে অটিজম ও প্রতিবন্ধী শিশুদের স্বাভাবিক শিশুদের মত গড়ে তোলার ব্যবস্থা।

No comments

Powered by Blogger.