ভুয়া ডাক্তার ও মেয়াদ উত্তীর্ণ ওষুধ ব্যবহারের অপরাধে কালীগঞ্জে ভ্রাম্যমান আদালতে ২ ক্লিনিককে জরিমানা

স্টাফ রিপোটার:
ডাক্তার না হয়েও নামের আগে ডাক্তার লেখার অপরাধে এবং মেয়াদ উত্তীর্ণ ওষুধ ব্যবহার করার দায়ে ঝিনাইদহের কালীগঞ্জে ভ্রাম্যমান আদালতে ২টি ক্লিনিককে ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রোববার (২১ এপ্রিল) দুপুরে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্র্রেট সুবর্ণা রানী সাহা শহরের সুমন ক্লিনিক ও ইসলামী প্রাইভেট হাসপাতালকে (ক্লিনিক) এ জরিমানা করেন।
ভ্রাম্যমান আদালতের পেশকার লুৎফর রহমান জানান, শহরের মেইন বাসটার্মিনালে অবস্থিত সুমন ক্লিনিকে মেয়াদ উর্ত্তীণ ওষুধ ব্যবহার করার অভিযোগ ৩ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া নীমতলা বাসস্ট্যান্ড থানা রোডে অবস্থিত ইসলাম (প্রাঃ) হাসপাতালে (ক্লিনিক) সুমন হোসেন নামের এক ব্যক্তি ডাক্তার না হয়েও নামের আগে ডাক্তার লেখার অপরাধে ওই ভুয়া ডাক্তারকে ৫ হাজার টাকা জরিমানা করে।
ভ্রাম্যমান আদালতের বিচারক সুর্বণা রানী সাহা বলেন, ডাক্তার না হয়েও নামের আগে ডাক্তার লেখার অপরাধে মেডিক্যাল এন্ড ডেন্টাল কাউন্সিল আইন-২০১০ এর ২৯ ধারা অপরাধ মোতাবেক ইসলামী (প্রাঃ) হাসপাতালে সুমন হোসেন নামের এক ভুয়া ডাক্তারকে ৫ হাজার টাকা ও মেয়াদ উত্তীর্ণ ওষুধ ব্যবহার করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৫১ ধারা অপরাধে সুমন ক্লিনিককে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
এছাড়া তিনি আসন্ন পবিত্র রমজান উপলক্ষে বিভিন্ন হোটেল ও দোকানে পরিস্কার-পরিচ্ছন্নতা এবং দ্রব্য মূল্য সহনীয় পর্যায় রাখতে নির্দেশনা প্রদান করেন।
ভ্রাম্যমান আদালতে পরিচালনার সময় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঝিনাইদহের সহকারী পরিচালক সুচন্দন মন্ডলসহ স্থানীয় থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।


No comments

Powered by Blogger.