ঝিনাইদহে অভিজ্ঞতা বিনিময় সম্মেলন অনুষ্ঠিত

ঝিনাইদহ প্রতিনিধি-
“শান্তি প্রতিষ্ঠা ও সরকারি সেবাসমূহের মানোন্নয়ন” এই স্লোগানকে সামনে রেখে ঝিনাইদহে অভিজ্ঞতা বিনিময় সম্মেলন সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে দাতাসংস্থ্যা ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল ও রুপান্তর আয়োজনে শহরের একটি রেস্টুরেন্টে এ নাগরিক সংলাপের আয়োজন করা হয়।
ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথ এর সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ-মাগুরা আসনের সংরক্ষিত মহিলা সংসদ সদস্য খালেদা খানম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ পরিবার পরিকল্পনার উপপরিচালক ডা. জাহিদ আহমেদ, মহিলা অধিদপ্তরের উপ-পরিচালক নিলুফার রহমান, ঝিনাইদহ সমাজ সেবা অফিসের উপ-পরিচালক লতিফ শেখ, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের প্রতিনিধি রোবায়েত হোসেন, রুপান্তরের প্রতিনিধি অসিম আনান্দ দাস, এন এম শাহ্জালাল, দৈনিক নবচিত্র পত্রিকার সম্পাদক মোঃ আলাউদ্দীন আজাদ সহ অনেকে।

উপজেলা ভিত্তিক নাগরিক সংলাপের ফলাফল উপস্থাপনা করেন ঝিনাইদহ সদর উপজেলার আমিনুর রহমান টুকু ও সুরাইয়া পারভীন মলি, হরিণাকুন্ডু উপজেলার ড্যানি আহমেদ ও শিখারন নেছা, কোটচাঁদপুর উপজেলার আব্দুল হান্নান ও নুরজাহান বেগম, মহেশপুর উপজেলার আব্দুর রহমান ও এটিএম খাইরুল আনাম, কালীগঞ্জ উপজেলার শিবুপদ বিশ^াস ও তনুশ্রী সরকার।
বক্তরা, সমাজে শান্তি প্রতিষ্ঠায় অন্তরায় সমূহ চিহ্নিতকরণ। শান্তিপূর্ণ সহাবন্থান তৈরীতে রাজনৈকিত দল ও সাধারণ মানুষের করণীয়। স্থানীয় পর্যায়ে অগ্রাধিকারসমূহ চিহ্নিতকরণ, সরকারি সেবাসমূহের বর্তমান অবস্থা সম্পার্কে ধারনা, সরকারি সেবাসমূহের মানোন্নয়ন করণীয়, সরকারি সেবায় দুর্ণীতি প্রতিরোধ রাজনৈতিক নেতৃবৃন্দ ও সাধারণ মানুষের করণীয় বিষয়ে বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করেন।
এসময় ঝিনাইদহ তথ্য অফিস, সিভিল সার্জন অফিস, জেলা পুলিশসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা ও সাংবাদিক এবং সাধারণ সচেতন নাগরিক বৃন্দ সংলাপে উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.