থানায় এসে আত্মসমর্পন করলো শীর্ষ দুই মাদক ব্যবসায়ী

স্টাফ রিপোর্টার :
মাদক বিরোধী অভিযানের সময় ভারতে পালিয়ে যাওয়া ঝিনাইদহের কালীগঞ্জের শীর্ষ মাদক ব্যবসায়ী রুবেল (৩১) ও তার সহযোগি সজল (২৩) পুলিশের কাছে আত্মসমর্পন করেছে। রোববার দুপুর সাড়ে ১২ টার দিকে থানায় এসে তারা ওসির কাছে আত্মসমর্পন করে। রুবেল কালীগঞ্জ উপজেলার খয়েরতলা গ্রামের মন্টু বিশ্বাসের ছেলে ও সজল একই গ্রামের ঝন্টুর বিশ্বাসের ছেলে। সম্পর্কে তারা চাচাতো ভাই। আত্মসমর্পণ হওয়ার শীর্ষ দুই মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মাদক মামলা ও ওয়ারেন্ট রয়েছে।
কালীগঞ্জ থানার অফিসার-ইন-চার্জ (ওসি) ইউনুচ আলী বলেন, রুবেল শীর্ষ মাদক ব্যবসায়ী। সে দীর্ঘদিন ধরে ফেন্সিডিল, ইয়াবাসহ বিভিন্ন ধরনের মাদক বিক্রির সাথে জড়িত ছিল। সে তার ভাই সজলকে সাথে নিয়ে মাদকের বিরাট সিন্ডিকেট গড়ে তোলে। সীমান্ত থেকে ফেন্সিডিল এনে ঢাকাসহ সারা দেশে সে তা পাচার করতো। বিভিন্ন সময়ে তার বাড়িতে পুলিশ, র‌্যাব ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর একাধিকবার অভিযান চালিয়ে অনেক মাদকদ্রব্য উদ্ধারও করেছে। তার বিরুদ্ধে ৯টি মামলা ও ৩টি ওয়ারেন্ট এবং সজলের বিরুদ্ধে ৪টি মামলা ও ১ টি ওয়ারেন্ট রয়েছে।
ওসি আরো জানান, আইনের প্রতি শ্রদ্ধাশীল দেখিয়ে এবং ভবিষ্যতে ভাল হওয়ার শর্তে সে (রুবেল) ও তার চাচাতো ভাই সজল থানায় এসে আত্মসমর্পন করে। তাদের আদালতের মাধ্যমে জেল-হাজতে পাঠানো হয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানান, রুবেল শুধু কালীগঞ্জ নয়, দক্ষিণাঞ্চলের মাদক সিন্ডিকের শীর্ষ মাদক ব্যবসায়ী। সে নিজেই একটি বড় মাদক সিন্ডিকেট পরিচালনা করতো। তার নেতৃত্বে সীমান্ত থেকে হাজার হাজার ভারতীয় বোতল ফেন্সিডিল কালীগঞ্জ হয়ে ঢাকাসহ বিভিন্ন জেলায় পৌছিয়ে যেত। অথচ সে সময়ে রুবেল ছিল ধরা ছোঁয়ার বাইরে।




সম্প্রতি সময়ে সারাদেশে মাদক বিরোধী অভিযান শুরু হলে সে কালীগঞ্জ থেকে পালিয়ে যায়। ওই সূত্র আরো জানায়, বন্দুক যুদ্ধে নিহত হওয়ার ভয়ে সে ভারতের বনগায় পালিয়ে ছিল। সেখানে থেকে মোবাইল ফোনে সে মাদকের ব্যবসা নিয়ন্ত্রণ ও অন্যান্য মাদক ব্যবসায়ীদের সাথে যোগাযোগ রাখতো। মাদক বিরোধী অভিযান কিছুটা শিথিল হওয়ার সুযোগে রুবেল ও তার ভাই সজল থানায় এসে আত্মসমর্পন করেছে।

No comments

Powered by Blogger.