ঝিনাইদহে হত্যা, বিস্ফোরক ও মাদক মামলায় ৭ জনের যাবজ্জীবন কারাদন্ড

ঝিনাইদহ প্রতিনিধি:
ঝিনাইদহে হত্যা, বিস্ফোরক ও মাদক মামলায় ৭ জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। রোববার দুপুরে ঝিনাইদহে অতিরিক্ত দায়রা জজ প্রথম, দ্বিতীয় ও স্পেশাল ট্রাইব্যুনালের বিচারক এম জি আযম এ রায় প্রদাণ করেন।
দন্ডিতরা হলো-সদর উপজেলার হাজিডাঙ্গা গ্রামের মৃত আফজাল মন্ডলের ছেলে নাজিম উদ্দিন, মায়াধরপুর গ্রামের মজিবর মন্ডলের ছেলে আসমত আলী, শ্রীপুর গ্রামের মৃত হাজারী মন্ডলের ছেলে তক্কেল মন্ডল ও কুটিদুর্গাপুর গ্রামের মৃত শরিফুল ইসলামের ছেলে নজরুল ইসলাম ভুটান, মহেশপুর উপজেলার মাইলবাড়ীয়া গ্রামের শরিফুল ইসলামের স্ত্রী আমেনা খাতুন, মফিজ উদ্দিনের মেয়ে রাবেয়া খাতুন ও খলিলুর রহমানের স্ত্রী মজিদা খাতুন।
মামলার বিবরণে জানা যায়, ২০০৯ সালের ১৫ এপ্রিল রাতে সদর উপজেলার মির্জাপুর গ্রামে আব্দুল গনিকে বোমা মেরে হত্যা করে পুর্ব বাংলাকমিউনিস্ট পার্টির সদস্যরা। এ ঘটনায় পরদিন নিহতের ভাই বাদি হয়ে সদর থানায় ৪ জনকে আসামী করে হত্যা ও বিস্ফোরক আইনে ২ টি মামলা দায়ের করে। ওই বছরেই পুলিশ ৪ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করে। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আদালত নাজিম উদ্দিন, আসমত, তক্কেল ও নজরুল ইসলাম ভুটানকে যাবজ্জীবন কারাদন্ড ও ৫ হাজার টাকা করে জরিমানার আদেশ দেন। জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদন্ড প্রদাণ করা হয়। এ মামলায় তক্কেল ও নজরুল ইসলাম ভূটান পলাতক রয়েছে।
অপরদিকে, ২০১৩ সালের ২৫ জুলাই মহেশপুর উপজেলার দত্তনগর বাজার থেকে ফেন্সিডিলসহ ৪ জনকে আটক করে পুলিশ। এ ঘটনায় ওই দিন পুলিশ বাদি হয়ে ৪ জনকে আসামী করে মাদক মামলা দায়ের করে। তদন্ত শেষে ওই বছরের শেষের দিকে পুলিশ আদালতে ৪ জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিল করে। স্বাক্ষ্য গ্রহণ ও বিচারিক প্রক্রিয়া শেষে আদালত আমেনা খাতুন, মজিদা খাতুন ও রাবেয়া খাতুনকে যাবজ্জীবন কারাদন্ড ও ২ হাজার টাকা করে জরিমানা করে। জরিমানা অনাদায়ে আরও ১ বছরের সশ্রম কারাদন্ড প্রদাণ করা হয়েছে। এ মামলার অপর আসামী তারা মিয়া বর্তমানে মৃত ও রাবেয়া খাতুন এবং আমেনা খাতুন পলাতক রয়েছে।

No comments

Powered by Blogger.