কালীগঞ্জ ছাত্রলীগের নবগঠিত কমিটি থেকে দুইজনকে অব্যাহতি; প্রতিবাদে বিক্ষোভ মিছিল॥


নতুন কমিটি ঘোষনা করার প্রতিবাদে পৌর ছাত্রলীগের বিক্ষোভ মিছিল।

বাবুল আক্তার ,কালীগঞ্জ (ঝিনাইদহ)প্রতিনিধি॥
ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের নবগঠিত কমিটি গঠনের ৪দিন পর সভাপতি ও সাংগঠনিক সম্পাদককে অব্যহতি দিয়ে আবার নতুন দুইজনকে পদ প্রদান করে নতুন কমিটি অনুমোদন দিয়েছে জেলা ছাত্রলীগ। উপজেলা ছাত্রলীগের নতুন এ কমিটিতে নাজমুল হোসেন কে সভাপতি, মনির হোসেন সুমনকে সাধারণ সম্পাদক ও  রিয়াজ উদ্দিনকে সাংগঠনিক সম্পাদক করে কমিটি অনুমোদন দেওয়া হয়। এর আগে নাজমুল হোসেন উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতির¡ এবং রিয়াজ উদ্দিন উপ-দপ্তর সম্পাদক পদে দায়িত্বে ছিলেন।
গত ১০ জুলাই জেলা ছাত্রলীগ সভাপতি রানা হামিদ ও সাধারণ স¤পাদক আব্দুল আওয়ালর স্বাক্ষিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই কমিটি ঘোষনা করা হয়। প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বাংলাদেশ ছাত্রলীগের ঝিনাইদহ জেলা শাখার এক জরুরী সিদ্ধান্ত মোতাবেক কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের নবগঠিত কমিটির সভাপতি নাজমুল হাসান নাজিম এর বিরুদ্ধে বাংলাদেশ ছাত্রলীগের গঠনতন্ত্রের নির্ধারিত বয়সসীমা অতিক্রমের অভিযোগ এবং সাংগঠনিক সম্পাদক জাবেদ হোসেন জুয়েলের বিরুদ্ধে বিবাহের অভিযোগ প্রমানিত হওয়ায় তাদেরকে কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের স্ব স্ব পদ থেকে অব্যহতি দেওয়া হয়।
এদিকে নবগঠিত কমিটি থেকে দু’জনকে বাদ নিয়ে নতুন কমিটি ঘোষনা করার প্রতিবাদে বৃহস্পতিবার সকালে এক বিক্ষোভ মিশিল করেছে পৌর ছাত্রলীগ। মিশিলটি সরকারী মাহতাব উদ্দীন কলেজ থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মেইন বাসষ্টান্ড ট্রাফিক আইল্যন্ড এসে শেষ হয়। পরে এক সংক্ষিপ্ত পথসভা অনুষ্টিত হয়। এসময় উপস্থিত ছিলেন পৌর ছাত্রলীগের আহবায়ক আশিকুর রহমান সোহাগ, যুগ্ন- আহবায়ক আসাদুজ্জামান ডিটু, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জাবেদ হোসেন জুয়েল, সুন্দরপুর-দূর্গাপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শাওন, কাষ্টভাঙ্গা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মনির। এছাড়া কলেজ ছাত্রলীগ নেতা আব্দুস ছালাম জয়, ইমরান, ছাব্বির, মেহেদী ও আশরাফুল প্রমূখ।
উল্লেখ্য গত ৬ জুলাই বাংলাদেশ ছাত্রলীগ ঝিনাইদহ জেলা শাখার সভাপতি রানা হামিদ ও সাধারণ সম্পাদক আব্দুল আওয়ালের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে আগামী ১ বছরের জন্য নাজমুল হাসান নাজিমকে সভাপতি, মনির হোসেন সুমনকে সাধারণ সম্পাদক ও জাবেদ হোসেন জুয়েলকে সাংগঠনিক সম্পাদক করে কমিটি অনুমোদন দেওয়া হয়।

No comments

Powered by Blogger.