রিফাত হত্যার প্রতিবাদে ইবিতে মানববন্ধন

বিপ্লব খন্দকার, ইবি-
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) রিফাত হত্যার প্রতিবাদে মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা। বরিশাল বিভাগীয় ছাত্র কল্যাণ সমিতির উদ্যোগে সোমবার দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিবের পাদদেশে এ মানববন্ধনের আয়োজন করা হয়।
জানা যায়, বরগুনা জেলা সরকারী কলেজের সামনে নেওয়াজ রিফাত শরীফ নামে এক যুবককে বুধবার (২৬ জুন) কুপিয়ে হত্যা করা হয়। প্রকাশ্য দিবালোকে দুর্বৃত্তরা (৭সদস্য) ধারালো অস্ত্র দিয়ে তার শরীরে আঘাত করে। সঙ্গে থাকা রিফাতের স্ত্রী তাকে বাঁচানের জন্য দুর্র্বৃত্তদের আটকানোর চেষ্ট করলেও বাঁচাতে পারেননি স্বামীকে। চিৎকার করে আশেপাশের লোকজনের সাহায্য চেয়েও কেউ এগিয়ে আসেনি। তিনি একলা স্বামীকে বরিশাল মেডিকেলে নিয়ে যায় এবং সেখানে শেষ নিশ্বাস ত্যাগ করেন।
আজ নুসরাত হত্যা কাল রিফাত হত্যা এভাবে দিনের পর দিন খুনির সংখ্যা বৃদ্ধি পাচ্ছে, হচ্ছেনা সঠিক বিচার, পারপেয়ে যাচ্ছে দুর্বৃত্তরা। এসকল খুনিদের বিচারের আওতায় এনে সঠিক বিচারের দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধন করে। মানববন্ধনে শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।
মানববন্ধনে বরিশাল বিভাগ ছাত্রকল্যণের সাধারণ সম্পাদক আমিমুল ইসলাম আরিফ বলেন, ‘রিফাতকে যারা অন্যায়ভাবে প্রকাশ্যে দিবালোকে হত্যা করেছে তাদের সকলকে আইনের আওতায় এনে দ্রুত শাস্তির ব্যাবস্তা করা হোক।’
এসময় সংগঠনের সহ-সভাপতি ইব্রাহিম খলিল, অর্থ সম্পাদক রফিকুল ইসলাম, প্রচার সম্পাদক সাইফুল রিয়ন, রাকিব হাসান বক্তব্য রাখেন।












No comments

Powered by Blogger.