ইবিতে গুজব বিরোধী সচেতনতামূলক র‌্যালি ও সমাবেশ আনুষ্ঠিত

বিপ্লব খন্দকার, ইবি-
ইসলামী বিশ^বিদ্যালয়ে (ইবি) গুজবের বিরুদ্ধে সচেতনতামূলক র‌্যালী ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ‘গুজবকে না বলুন, গুজব রটনাকারীদের আইনের হাতে তুলে দিন’ প্রতিপাদ্য নিয়ে সোমবার ল’ অ্যাওয়ারনেস এন্ড ভ্যালুস ডেভেলপমেন্ট সেন্টার র‌্যালিটির আয়োজন করে ।
সোমবার সকাল বেলা সাড়ে ১১টায় বিশ^বিদ্যালয়ের প্রসাশন ভবনের সামনে থেকে র‌্যালিটি শুরু হয়ে প্রধান ফটক সংলগ্ন ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যূরালের গিয়ে শেষ হয়। র‌্যালিতে সংগঠনের সদস্যসহ বিভিন্ন বিভাগের প্রায় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহন করে। এসময় শিক্ষার্থীদের মাঝে বিশ^বিদ্যালয়ের উপাচার্যের গণমাধ্যমে প্রকাশিত গুজব বিরোধী একটি লেখার কপি বিতরণ করা হয়।
এর আগে প্রসাশন ভবনের সামনে র‌্যালি উত্তর সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালক আইন অনুষদের ডিন অধ্যাপক ড. রেবা মন্ডলের সভাপতিত্বে ও সংগঠনের সভাপতি মমিনুর রহমানের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান ও ট্রেজারার অধ্যাপক ড. সেলিম তোহা।
এছাড়াও সমাবেশে উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও ইইই বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমান, আইন বিভাগের অধ্যাপক ড. শাহজাহান মন্ডল, সহকারী অধ্যাপক আরমিন খাতুন, আল-ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক আমজাদ হোসাইন, ল’ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক বনানী আফরিন, শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ ও সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব প্রমুখ।
সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ‘আমি তরুন প্রজন্মের বন্ধুদেরকে আহবান জানাই, এরকম একটি মিথ্যা ভ্রান্ত গুজবে কান না রাখতে এবং এর বিধ্বংসী প্রভাবে সহিংসতা যেন না হতে পারে এজন্য জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে একটি দূর্ভেদ্য বলয় গড়ে তুলতে হবে।’

No comments

Powered by Blogger.