ঝিনাইদহ জামায়াতের সাবেক জেলা আমীরের ইন্তেকাল

ঝিনাইদহ প্রতিনিধি॥
ঝিনাইদহ জেলা জামায়াতের সাবেক আমির, দক্ষিণ-পশ্চিম অঞ্চলের সর্বজন শ্রদ্ধেয় আলেম মাওলানা আবুল কাসেম(৫৯) ইন্তিকাল করেছেন (ইন্নানিল্লাহে ওয়া ইন্না ইলাহে রাজিউন)। ১৩ আগষ্ট দুপুর সোয়া ১২ টার সময় ঝিনাইদহ ইসলামী ব্যাংক হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। মৃত্যুকালে স্ত্রী ও তিন কন্যাসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। বাদ মাগরীব ঝিনাইদহ সিদ্দিকিয়া আলিয়া মাদ্রাসা মাঠে জানাযা শেষে ঝিনাইদহ কেন্দ্রিয় কবর স্থানে দাফন করা হয়। বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নায়েবে আমীর মিয়া গোলাম পরওয়ার মরহুমের জানাযা নামাজের ইমামতি করেন।
মরহুম মাওলানা আবুল কাসেম জেলার হরিনাকুন্ডু উপজেলার চাঁদপুর গ্রামের রজব আলী মালিতার দ্বিতীয় সন্তান। ঝিনাইদহ শহরের আলহেরা পাড়ার বাসিন্দা  মরহুম আবুল কাসেম দীর্ঘদিন ধরে হৃদরোগ ও ডায়বেটিসসহ বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন।
পরিবার সূত্রে জানা যায়, মরহুম আবুল কাসেম ঝিনাইদহ সিদ্দিকিয়া আলীয়া মাদ্রাসা থেকে  ফাযিল পাস করেন। এর পর ঢাকা আলিয়া মাদ্রাসা থেকে উচ্চতর ডিগ্রি লাভ করেন। মৃত্যুর পূর্ব পর্যন্ত তিনি বাড়িবাথান দাখিল মাদ্রাসার সুপার হিসাবে দায়িত্বরত ছিলেন। তিনি ১৯৮৮ সাল থেকে একাধারে ১২ বছর ও ২০১৪ সাল থেকে তিন বছর ঝিনাইদহ জেলা আমিরের দায়িত্ব পালন করেন। ছাত্র জীবনে তিনি ঢাকা আলীয়া মাদ্রাসা শাখা শিবিরের সভাপতি ছিলেন। বর্তমানে তিনি বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য হিসেবে দায়িত্ব পালন করছিলেন।
মরহুমের জানাযা নামাজে বিএনপির ঝিনাইদহ জেলা সভাপতি ও সাবেক এমপি মশিউর রহমান, কুষ্টিয়া জেলা জামায়াতে ইসলামীর আমীর অধ্যক্ষ মহসীন আলী, মাগুরা জেলা জামায়াতে ইসলামীর আমীর, ঝিনাইদহ জেলা জামায়াতের ভারপ্রাপ্ত আমীর অধ্যাপক মতিয়ার রহমানসহ বিভিন্ন উপজেলার আমীর ও নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।


No comments

Powered by Blogger.