ইবি ছাত্রলীগ কর্মীর বাসায় র‌্যাবের তল্লাশি, প্রতিবাদে মানববন্ধন

বিপ্লব খন্দকার, ইবি
ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীেগের কর্মীর বাসায় মধ্যরাতে র‌্যাব তল্লাশি করে। তারই প্রতিবাদে শনিবার বেলা ১২ টায় প্রশাসন ভবনের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে মানববন্ধন করে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা । মানববন্ধনে সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তার দাবি জানান তারা।
জানা যায়, গত ৩০ আগস্ট মধ্যরাতে ইবি শাখার ছাত্রলীগ কর্মী বিপুলের বাসায় অনাকাংখিত ভাবে ‌র‌্যাব তল্লাশি চালায়। র‌্যাবের তল্লাশিতে তার বাসায় কোন ধরনের অবৈধ অস্ত্র বা মালামাল পাওয়া যায়নি বলে জানান বিপুল । তিনি বলেন বিনা অপরাধে আমার বাসায় র‌্যাব তল্লাশি করে। আমার নামে বাংলাদের কোন থানায় কোন ধরনের মামলা নেই। প্রশাসনের প্রত্যক্ষ ইন্ধোনে আমার বাসায় তল্লাশি চালানো হয় বলে জানান তিনি।
এসকল প্রতিবাদে আজ প্রশাসন ভাবননে সামনে শিক্ষার্থীরা মানববন্ধন করেন। মানববন্ধে তাদের দাবি যে সকল কুচক্রি ব্যাক্তি বা মহলের কথায় বিপুলের বাসায় তল্লাশি চালানো হয়েছে তাদের কে আইনের আওতায় এনে সঠিক বিচার করা। তারা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে ৪৮ ঘন্টা আল্টিমেটাম দিয়েছে। এই সময়ের মধ্যে তদন্ত কমিটি গঠন করে মূল হোতাদের বিচারের আওতায় না আনলে কঠোর আন্দোলনে নামার হুমকি দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে।
মানবন্ধনে ইবি শাখা ছাত্রলীগের সাবেক বোন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জুবায়ের আল মাহমুদ এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শিশির ইসলাম বাবু, ইংরেজি বিভাগের তন্ময় শাহা টনি, ইতিহাস বিভাগের মিজানুর রহমান, আলমগীর হোসেন আলো, মিজানুর রহমান লালন, রিজভী আহমেদ পাপন, ফয়সাল সিদ্দিক আরাফাত, নুরুজ্জামান সাগর, মাসুম, নিশান। এসময় আরো উপস্থিত ছিলেন ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দ ও বিভিন্ন বিভাগের ৩ শতাধিক শিক্ষার্থী।
সাবেক কমিটির সদস্য তন্ময় শাহা টনি বলেন, ছাত্রলীগ কর্মী হওয়ার পরেও বিপুলের বাসায় র‌্যাব কেনো?, শোকের মাসে যারা বিপুলের বাসায় র‌্যাব পাঠিয়ে এমন নেক্যার জনক কাজ করেছে তাদের কে ধিক্কার জানায়। সেই সাথে সাথে বিশ্ববিদ্যালয়ের প্রশানকে বলতে চাই আপনারা অনতি বিলম্বে এর তদন্ত করে এদের কে আইনের আওতান এনে সঠিক বিচার করেন। যদি আপনারা তাদের কে সঠিক বিচার না করেন এবং সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তার না দেন। তাহলে আমরা কঠোর আন্দোলনের কর্মসূচি গ্রহণ করবো। প্রশানকে বলতে চাই আপনারা যে সাপের লেজে পা দিয়েছেন তার সোবল আপনাদের খেতেই হবে।,

No comments

Powered by Blogger.