ঈদুল আযহা’র ছুটিতে ঘরে ফিরছে ইবি শিক্ষার্থীরা

বিপ্লব খন্দকার, ইবি-
ঈদুল আযহা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যু বার্ষিকী উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ৯ দিনের ছুটি ঘোষনা করা হয়েছে। আগামী ৭ আগস্ট (বুধবার) থেকে ১৮ আগস্ট পর্যন্ত এ ছুটি চলবে।
আজ সোমবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।
বিজ্ঞপ্তি অনুযায়ী, মঙ্গলবার থেকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম বন্ধ থাকবে। তবে কোনো বিভাগ চাইলে এদিনে ক্লাস-পরীক্ষা নিতে পারবে। পুনরাই ১৯ আগস্ট থেকে যথারীতিভাবে ক্লাস-পরীক্ষা ও প্রশাসনিক কার্যক্রম চালু হবে।
বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহ বন্ধ রাখার বিষয়ে প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. আকরাম হোসেন মজুমদার বলেন, বুধবার সকাল ১১ টায় অনুষ্ঠিত প্রভোস্ট কাউন্সিলের সভায় আবাসিক হলসমূহ বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ছুটি শেষে আগামী ১৮ আগস্ট (রোববার) সকাল ৯টায় হলসমূহ খুলে দেওয়া হবে।
ছুটি উপোভোগ করতে গত শুক্রবার থেকেই হল ছাড়তে শুরু করেছে আবাসিক হলসমুহের শিক্ষার্থীরা। তবে একই সময়ে বিভিন্ন শিক্ষা ও বাণিজ্যিক প্রতিষ্ঠান ছুটিতে যাওয়াই টিকিট বিড়ম্বনায় পড়তে হচ্ছে শিক্ষার্থীদের। চরম দুরভোগেও পরিবার-পরিজনের সাথে ঈদ উৎযাপনে ঘরে ফিরছে তারা।
ইন্টারন্যাশনাল এফিয়ার সেলের পরিচালক সহযোগী অধ্যাপক শাহাদাত হোসেন আজাদ জানায় বিভিন্ন দেশ থেকে আসা শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে ঈদুল আজাহ উৎযাপন করবে।

No comments

Powered by Blogger.