ভুয়া আইডি কার্ড ও জন্মনিবন্ধন তৈরির অপরাধে ভ্রাম্যমান আদালতে ৪ কম্পিউটার দোকান মালিককে জরিমানা


স্টাফ রিপোর্টার-
ভুয়া আইডি কার্ড ও জন্মনিবন্ধন তৈরি করার অপরাধে ঝিনাইদহের কালীগঞ্জের ৪টি কম্পিউটার দোকান মালিককে ২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। কালীগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্টেট মোঃ জাকির হোসেন বুধবার (২১ আগস্ট) দুপুরে শহরের নীততলা বাসস্ট্যান্ডে এ অভিযান চালিয়ে জরিমানা করেন।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানাগেছে, শহরের বিভিন্ন কম্পিউটার কম্পোজ ও লেমেনেটিং এর দোকানে ভুয়া আইডি কার্ড ও জন্মনিবন্ধন তৈরি করা হচ্ছে এমন খবর পেয়ে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। এ সময় শহরের নীমতলা বাসস্ট্যান্ডের খান কম্পিউটার, তনু কম্পিউটার, ভাই ভাই পেপার এবং উপজেলার পরিষদের সামনের অপর একটি দোকানে অভিযান চালানো হয়। এসব দোকানে ভুয়া আইডি কার্ড ও জন্মনিবন্ধন তৈরি সত্যতা পাওয়া যাওয়ায় তাদের প্রত্যককে ৫শ টাকা করে জরিমানা অনাদায়ে তিন দিনের জেল দেওয়ার আদেশ দেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্টেট।
পরে দোকান মালিক কামাল হোসেন, শাহীন, জাহাঙ্গীর হোসেন ও ইমরান হোসেন প্রত্যককে ৫শ করে টাকা জরিমানা দিয়ে জেলের হাত থেকে রক্ষা পান।
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জাকির হোসেন জানান, ভুয়া আইডি কার্ড ও জন্মনিবন্ধন তৈরির অপরাধে জন্ম ও মৃত্যু নিবন্ধন আইন ২০০৪ এর ২১ (২) ধারায় প্রত্যককে ৫শ টাকা জরিমানা অনাদায়ে তিন দিজের জেল দেয়া হয়। জরিমানা পরিশোধ করায় তারা জেলের হাত থেকে রক্ষা পান। ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় কালীগঞ্জ থানার এসআই কাজী আবুল খায়ের সঙ্গীয় ফোর্সসহ উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.