ঈশ্বরবা সোলায়মান হোসাইন ও রেবেকা খাতুন হাফিজিয়া ও নূরানি মাদ্রাসার শুভ উদ্বোধন করলেন এমপি আনোয়ারুল আজিম আনার।

স্টাফ রিপোর্টার-
ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার ঈশ্বরবা গ্রামের কৃতি সন্তান মোঃ সোলায়মান হোসাইনের একান্ত চেষ্টা ও অর্থায়নে প্রতিষ্ঠিত হচ্ছে 'ঈশ্বরবা সোলায়মান হোসাইন ও রেবেকা খাতুন হাফিজিয়া ও নূরানি মাদ্রাসা'।আজ শুক্রবার সকাল ১১.০০ টার সময় ঈশ্বরবা দাখিল মাদ্রাসা সংলগ্ন উক্ত প্রতিষ্ঠানের ভিত্তিপ্রস্তর স্থাপনের শুভ উদ্বোধন করেন ঝিনাইদহ-৪ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব আনোয়ারুল আজীম আনার। এর আগে এক সংক্ষিপ্ত জমায়েতে তিনি উপস্থিত গ্রামবাসীদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তৃতা রাখেন। তিনি তার বক্তব্যে মাদ্রাসা শিক্ষার গুরুত্ব তুলে ধরেন।

ধর্মীয় কুসংস্কার ও জঙ্গীবাদ উত্থানের পিছনে ইসলামের সঠিক শিক্ষার অভাব আছে বলে তিনি জানান। আর এ সমস্যা মোকাবেলার জন্য ইসলামের প্রকৃত শিক্ষার প্রচার এবং প্রসারে মাদ্রাসার ছাত্র, শিক্ষক এবং আলেম সমাজকে এগিয়ে আসতে হবে বলে তিনি উল্লেখ করেন। ব্যক্তি প্রচেষ্টায় এ ধরনের উদ্যোগের জন্য চাঁচড়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সোলায়মান হোসাইনকে তিনি অভিনন্দন জানান এবং তিনিসহ গ্রামবাসীকে এ কল্যাণকর 

উদ্যোগে সম্পৃক্ত থাকার উদাত্ত আহবান জানান।
এছাড়া তিনি তার সংক্ষিপ্ত বক্তব্যে ডেঙ্গু প্রতিরোধের জন্য সবাইকে সচেতন হতে বলেন এবং নিজেদের ঘরবাড়িসহ চারিপাশ পরিচ্ছন্ন রাখতে পরামর্শ দেন। আর পদ্মা সেতুতে মানুষের মাথা দেওয়ার যে গুজব উঠেছে তার মোকাবেলায় কেউ যেন আইন নিজের হাতে উঠিয়ে না নেয় সে বিষয়ে সবাইকে সচেতন থাকতে বলেছেন।
সন্দেহভাজন অপরিচিত কাউকে দেখলে প্রয়োজনে স্থানীয় জনপ্রতিনিধিসহ আইনশৃংখলা বাহিনীর সহযোগিতা নিতে বলেছেন, তবুও যেন গণপিটুনিতে আর কোন মানুষ যেন নিহত না হয়, আর কোন বাচ্চা যেন তার মাকে না হারায়।
উক্ত মাদ্রাসার প্রতিষ্ঠাতা মোঃ সোলায়মান হোসাইন বলেন, মাদ্রাসটি হাফিজিয়া ও নূরানী হলেও এখানকার শিক্ষার্থীদের কারিগরি প্রশিক্ষণ দেওয়া হবে। পাশাপাশি নিকটস্থ দাখিল মাদ্রাসাতে তারা আলিয়া মাদ্রাসার পাঠ্যক্রম শিক্ষা নিতে পারবেন। তিনি সবার কাছে দোয়া এবং সহযোগিতা চান, যাতে সবাই মিলে মাদ্রাসার কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন ও পরিচালনা করা যায়।
উক্ত উদ্বোধনী প্রোগ্রামে সভাপতিত্ব ও দোয়া- মোনাজাত পরিচলনা করেন ঈশ্বরবা দাখিল মাদ্রাসার সুপার মাওলানা জামাত আলী। আরো উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান শিবলী নোমান, বালিয়াডাঙ্গা মাদ্রাসার সুপার মোস্তাফিজুর রহমান (ফারুক), সাংবাদিক এনামুল হক সিদ্দিক , আবুল হোসেন মোল্লা, মোসলেম উদ্দিন, খলিল মন্ডলসহ ঈশ্বরবা গ্রামের বিশিষ্টজনেরা।

No comments

Powered by Blogger.