ইবিতে ছাত্র ইউনিয়নে‘র ৫৭ তম শিক্ষা দিবস পালিত



বিপ্লব খন্দকার,ইবি প্রতিনিধি-
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বংলাদেশ ছাত্র ইউনিয়নের ৫৭ তম শিক্ষা দিবস উপলক্ষে র‌্যালি ও লিফলেট বিতরণ করা হয়েছে । মঙ্গলবার বেলা সাড়ে ১২ টায় দলীয় টেন্ট থেকে র‌্যালিটি শুরু হয়। ছাত্র ইউনিয়ন ইবি সংসদের সভাপতি নুরুন্নবী সবুজ ও সাধারণ সম্পাদক জি কে সাদিক র‌্যালিটির নেতৃত্ব দেন।
র‌্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ শেষে আবার দলীয় টেন্টে এসে মিলিত হয়। এসময় র‌্যালিতে উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক ইমানুল সোহান, দপ্তর ও কোষাধ্যক্ষ তানজিম পিয়াস, উদয় দেবনাথ ও আনাস। পরে সাধারণ সম্পাদক জি কে সাদিকের নেতৃত্বে সাধারণ শিক্ষার্থীদের মাঝে শিক্ষার সামগ্রিক সংকট নিরসনে বিভিন্ন দাবি সম্বলিত লিফলেট বিতরণ করা হয়।
এসময় সাধারণ সম্পাদক জি কে সাদিক বলেন, ১৯৬২ সালের শিক্ষা আন্দোলন ছিলো শিক্ষাকে বাণিজ্যিকরণ, সাম্প্রদায়িক  শিক্ষানীতির বিরুদ্ধে। কিন্তু স্বাধীনতার অর্ধশতক পার হলেও আজও শিক্ষাকে বাণিজ্য ও সাম্প্রদায়িকতার হাত থেকে মুক্ত করা হয়নি। তাই ৫৭তম শিক্ষা দিবসে আমরা সরকারের কাছে ৬২'র শিক্ষা আন্দোলনের লক্ষ্য বাস্তবায়নের জোর দাবি জানাচ্ছি। এবং এর সাথে আমরা বর্তমানে শিক্ষার সামগ্রিক সংকট নিরসনের জন্য বেশ কিছু দাবি উত্থাপন করেছি। যেমন : শিক্ষাখাতে বরাদ্দ বাড়ানোর জন্য কর্পোরেটশ্রেণি লভ্যাংশের উপর সারচার্জ আরোপ, জাতীয় বাজেটের ২৫ ভাগ এবং জিডিপির ৮ ভাগ শিক্ষাখাতে বরাদ্দ দেয়া, শিক্ষাঙ্গনে গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত এবং ছাত্র সংসদ নির্বাচন দাবি, শিক্ষা শেষে কর্মসংস্থান নিশ্চিত করাসহ একই ধারার গণমুখী, অসাম্প্রদায়িক ও বিজ্ঞানভিত্তিক শিক্ষানীতি বাস্তবায়ন করার দাবি জানাচ্ছি।,

No comments

Powered by Blogger.