অর্থনীতি বিভাগের আয়োজনে ইবিতে বৃক্ষরোপণ


বিপ্লব খন্দকার, ইবি প্রতিনিধি-
ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অর্থনীতি বিভাগের আয়োজনে ক্যাম্পাসে বৃক্ষরোপণ করা হয়েছে। বুধবার সকাল ১০ টায় মীর মোশাররফ হোসেন একাডেমিক ভাবনের সামনে এ কর্মসূচি পালিত হয়।
জানা যায়, বিভাগের উদ্যোগে বর্ষব্যাপী বিভিন্ন ধরনের বৃক্ষরোপন কর্মসূচী গ্রহন করা হয়েছে। পরিবেশের ভারসাম্য রক্ষা ও সৌন্দর্য্য বর্ধনের জন্য তারা এ কর্মসূচী হাতে নেন। বুধবার ১৮টি ভিন্ন জাতের মোট ৮৪ টি গাছ লাগানো হয়েছে। এসময় অর্থনীতি বিভাগের সভাপতি প্রফেসর ড. দেবাশীষ শর্মার সভাপতিত্বে প্রধাণ অতিথি হিসেবে ছিলেন ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী। এসময় অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম, সহযোগী অধ্যাপক ড. ইশরাত জাহান রুপা,  সহকারী অধ্যাপক ফারাহ তানজিম তিতিলসহ বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ১৮ প্রজাতির গাছের ভিতরে রয়েছে নারকেল, সুপারি, নীম, কৃষ্ণচ‚ড়া, বতাবী লেবু, জামরুল, হরিতকি, বহেরা, কামরাঙ্গা, বেল, জামরুল, কেওড়া, লটকন, জলপাই, তেজপাতা, সেগুন, কাঠবাদাম।
বিভাগীয় সভাপতি প্রফেসর ড. দেবাশীষ শর্মা বলেন, ‘গাছ আমাদের পরম বন্ধু, গাছ বাঁচলে আমারা বাঁচি। অতিরিক্ত গাছ কাটার ফলে পরিবেশের ভারসাম্য দিনে দিনে হ্রাস পাচ্ছে তাই পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য আমরা এ কমসূচি গ্রহন করেছি। সমাজ থেকে গাছ কেটে উজাড় করার কারনে বিশ্ব আজ হুমকির মুখে পড়েছে তারই কবল থেকে বাচার জন্য আমাদের প্রত্যেককে নিজ স্থান থেকে সচেতন হতে হবে।

No comments

Powered by Blogger.