মাদকের বিরুদ্ধে ইবি ছাত্রলীগের জিরো টলারেন্স

বিপ্লব খন্দকার, ইবি-
মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছে ইসলালী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শাখার ছাত্রলীগ । রোববার বেলা ১১ টায় ছাত্রলীগের আয়োজনে সমাবেশ ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। সমাবেশে মাদকমুক্ত ক্যাম্পাস গাড়ার লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেন তারা।
জানা যায়, মাদকে আকৃষ্ঠ হয়ে নষ্ট হয়ে যাচ্ছে শিক্ষার্থীদের জীবন, ধ্বংস হচ্ছে হাজারো পরিবার। অন্ধকারে নিমজ্জিত হচ্ছে বাংলাদেশর ভবিষ্যৎ প্রজন্ম। তাই মাদক থেকে শিক্ষার্থীদের দুরে রাখার জন্য ইবি শাখার ছাত্রলীগ সমাবেশ ও মিছিল করেন। মিছিলটি ছাত্রলীগের দলীয় টেন্ট থেকে বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসন ভবনে গিয়ে সমাপ্তি হয়। ক্যাম্পাসে থেকে মাদক ব্যাবসায়ীদের নির্মুল করা ও তদেরকে অনতিবিলম্বে আইনের আওতায় এনে শাস্তির ব্যাবস্থা করার সিদ্ধান্ত নিয়েছেন তারা। এবং সমাবেশে বঙ্গবন্ধুর বাংলায় কোন প্রকার মাদক ব্যাবসায়ী ও অপকর্মে জড়িত থাকা কুলাঙ্গারদের ঠায় দিবেন না বলে জানান । ‌সমাবেশে ইসলামী বিশ্ববিদ্যালয়কে মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করা হয়।
এসময় ইবি শাখা ছাত্রলীগ সভাপতি রবিউল ইসলাম পলাম ও সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবের নেতৃত্বে উপস্থিথ ছিলেন মেহেদি হাসান সুমন, সুইট, নাসিম আহম্মেদ জয়, সুরুজ আলী, রাকিব, জাকির, কামরুজ্জামান সাগর, হেভেনসহ বিভিন্ন হলের ৫ শতাধিক নেতাকর্মীবৃন্দ
সমাবেশে ইবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বলেন, মাদকের বিরুদ্ধে ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ যুদ্ধো ঘোষণা করেছে। এই ক্যাম্পাসকে সম্পূর্ণ মাদকমুক্ত না করা পর্যন্ত আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে
ইবি শাখা ছাত্রলীগ সভাপতি রবিউল ইসলাম পলাশ বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা নির্মাণের বড় অন্তরায় এই মাদক। মাদকের কারণে ঝরে যাচ্ছে অনেক প্রাণ। মাদক আমাদের বড় শত্রু। জননেত্রী শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছে, তার সাথে আমরাও বলতে চাই ইসলামী বিশ্ববিদ্যালয় হবে মাদকমুক্ত। যেভাবেই হোক আমরা ইসলামী বিশ্ববিদ্যালয়ে মাদক নিরসন করবই। মাদকমুক্ত ইসলামী বিশ্ববিদ্যালয় উপহার দিব।

No comments

Powered by Blogger.