উন্নত চিকিৎসার জন্য ইবিতে ডেন্টাল ইউনিট উদ্বোধন

 ইবি প্রতিনিধি-
দন্ত চিকিৎসার জন্য ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) চিকিৎসা কেন্দ্রের দ্বিতীয় তলায় ডেন্টাল ইউনিট চালু করা হয়েছে। সোমবার বেলা ১১ টায় ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী এর উদ্বোধন করেন।
জানা যায়, উদ্বোধনী অনুষ্ঠানে মেডিকেল সেন্টারের প্রধান অফিসার ( ভারপ্রাপ্ত) ডাঃ এস এস নজরুল ইসলাম এর পরিচালনায় উপস্থিত ছিলেন, ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী। প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ, ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মণ, পরিবহন প্রশাসক প্রফেসর ড. রেজওয়ানুল ইসলাম, সিনিয়র টেকনিক্যাল অফিসার শাহিনুল আজিমসহ প্রশাসনের উচ্চপদস্থ কর্তাব্যক্তিরা উপস্থিত ছিলেন।
বিশ্ববিদ্যালয়ে চিকিৎসা কেন্দ্রে বিভিন্ন চিকিৎসা সেবার ব্যবস্থা থাকলেও ছিল না দন্ত চিকিৎসা। শিক্ষার্থীদের এ সেবা নিশ্চিত করতে ক্যাম্পাসের পাশ্ববর্তী কুষ্টিয়া অথবা ঝিনাইদহ শহরে যেতে হত। ফলে যাওয়া আসা ও ব্যায়বহুল খরচসহ নানা কারণে বিপাকে পড়েন শিক্ষার্থীরা। এসব সমস্যা সমাধানের জন্য কর্তৃপক্ষের উদ্যেগে চালু হলো ডেন্টাল সেবা। সেবা প্রদানে স্থাপন করা হয়েছে উন্নতমানের যান্ত্রপাতি। চিকিৎসা প্রদানের জন্য রাকিবুল ইসলাম রাজিব ও মাসুম আলী নামের দুই চিকিৎসককে নিযুক্ত করা হয়েছে।
ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, মেডিকেল সেন্টারের অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি বিভিন্ন ক্ষেত্রে চিকিৎসা সেবার মান বৃদ্ধির জন্য বর্তমান প্রশাসন নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তারই এক নতুন সংযোজন ডেন্টাল ইউনিট, আমরা দাঁত হারিয়ে দাঁতের মর্যদা বুঝতে চাই না। তিনি আরো বলেন, দন্ত চিকিৎসা পৃথিবীর বুকে একটি ব্যায়বহুল চিকিৎসা। সেখানে আজ মেডিকেল সেন্টারে ডেন্টাল ইউনিটের শুভ উদ্বোধনের ফলে বিশ্ববিদ্যালয় পরিবারের জন্য দন্ত চিকিৎসার দ্বার উন্মোচন হলো।

No comments

Powered by Blogger.