প্রার্থী সংকটে ঝিনাইদহের দুই উপজেলাতে প্রার্থী দিতে পারেনি জাতীয় পার্টি

স্টাফ রিপোর্টার-
জাতীয় সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টি ঝিনাইদহে দুইটি উপজেলা নির্বাচনে প্রার্থী দিতে পারেননি। দলটির নেতারা বলছেন যোগ্য প্রার্থী না পাওয়ায় তারা প্রার্থী দেননি। প্রার্থী দেওয়ার বিষয়ে তারা চেষ্টাও করেছেন বলে জানিয়েছেন। তবে আশা করছেন আগামীতে নতুন নেতা তৈরী করবেন এবং যোগ্য প্রার্থী পাওয়া যাবে।
আগামী ১৪ অক্টোবর ঝিনাইদহের কোটচাঁদপুর ও মহেশপুর উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। গত ১২ সেপ্টেম্বর এই দুই উপজেলায় প্রার্থীরা তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। দুটি উপজেলায় মোট ৮ জন চেয়ারম্যান পদের প্রার্থী হয়েছেন। আর ভাইস চেয়ারম্যান পদে হয়েছেন ১৮ জন ও নারী কোটায় ৭ জন। কিন্তু কোনো পদেই জাতীয় পার্টির কোনো প্রার্থী মনোনয়নপত্র জমা দেননি। সংশ্লিষ্ট দলের নেতারা বলছেন তারা চেষ্টা করেছেন, কিন্তু যোগ্য প্রার্থী না পাওয়ায় প্রার্থী দিতে পারেননি।
জেলার কোটচাঁদপুর উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন ৪ জন। এরা হলেন আওয়ামীলীগের মনোনিত প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সভাপতি শরিফুন্নেছা মিকি, একই দলের বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহজাহান আলী, বিএনপি’র পক্ষ থেকে মনোনয়ন জমা দিয়েছেন উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ও প্রভাষক আব্দুর রাজ্জাক। এই আসনে সতন্ত্র প্রার্থী হিসেবে সাংবাদিক খায়রুল হোসেন সাথী মনোনয়ন জমা দিয়েছেন। এখানে জাতীয় পার্টির কোনো প্রার্থী নেই।
এদিকে মহেশপুর উপজেলাতেও জাতীয় পার্টির কোনো প্রার্থী নেই। এই উপজেলায় আওয়ামীলীগের তিনজন মনোনয়ন জমা দিয়েছেন। দলীয় মনোনয়ন পেয়ে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ময়জদ্দিন হামিদ মনোনয়নপত্র জমা দিয়েছেন। বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন জেলা আওয়ামীলীগের সদস্য মীর সুলতানুজ্জামান লিটন ও উপজেলা আওয়ামীলীগের সদস্য হারুন-অর রশিদ। এই উপজেলায় বিএনপি’র প্রার্থী শাহজাহান মোহন। এখানেও জাতীয় পার্টির কোনো প্রার্থী নেই।
এ বিষয়ে জাতীয় পার্টির ঝিনাইদহ জেলা সভাপতি সাবেক সাংসদ নূর উদ্দিন আহম্মদ জানান, তারা চেষ্টা করেছেন প্রার্থী দেওয়ার। তেমন প্রার্থী পাওয়া যায়নি। তিনি বলেন, এই জেলায় এতোদিন সেভাবে নেতা তৈরী হয়নি। এবার তিনি দায়িত্ব নিয়েছেন। তাদের আশা আগামীতে সব নির্বাচনে প্রার্থী দেওয়া হবে।

No comments

Powered by Blogger.