আবরার হত্যার প্রতিবাদে বিক্ষোভে উত্তাল ইবি শিক্ষার্থীরা

বিপ্লব খন্দকার, ইবি-
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদ (২১) হত্যার বিচারের দাবিতে বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) সাধারণ শিক্ষার্থীরা। অনতিবিলম্বে হত্যার সাথে জড়িতদের বিচারের আওতায় এনে শ্বাস্তির দাবি জানিয়ে এ বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।
জানা যায়, সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে সোমবার দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের জিয়া মোড় থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রধান ফটক সংলগ্ন কুষ্টিয়া-খুলনা মহাসড়কে অবস্থান নিয়ে রাস্তা অবরোধ করে রাখে। এসময় অবরোধে শতাধিক যানবাহন আটকা পরে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। আবরার হত্যার সঙ্গে জড়িতদের বিচারের দাবি করে বিক্ষোভকারীদের বিভিন্ন প্রতিবাদী স্লোগান দিতে দেখা যায়।২৪ ঘন্টার মধ্যে আবরার হত্যার জড়িতদের দ্রুত বিচারের আওতায় না আনলে তারা বিক্ষোভ কর্মসূচির হুশিয়ারি দিয়ে আন্দোলন সমাপ্ত করেন।
ইবি থানার (ভারপ্রাপ্ত) ওসি জাহাঙ্গীর আরিফ বলেন, আমরাও এই হত্যার তীব্র নিন্দা জানাচ্ছি। ইতোমধ্যে কয়েকজন গ্রেফতার হয়েছে। যারা এখনো পলাতক রয়েছে তাদেরকে গ্রেফতারের প্রচেষ্টা চলছে।
উল্লেখ্য , সোমবার ভোররাতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শের-ই-বাংলা হলের নিচতলা থেকে আবরার ফাহাদ নামে এক ছাত্রের লাশ উদ্ধার করে পুলিশ।

No comments

Powered by Blogger.