ঝিনাইদহে পালিত হলো বিশ্ব শিক্ষক দিবস

ঝিনাইদহ প্রতিনিধি-
“দি ইয়াং টিচারস অব প্রফেশনস”এই শ্লোগান কে প্রতিপাদ্য করে ঝিনাইদহ বিভিন্ন দাবীর মাধ্যম দিয়ে পালিত হলো বিশ্ব শিক্ষক দিবস।
৫ ই অক্টোবর রোজ শনিবার সকাল ১১ টায় বাংলাদেশ শিক্ষক সমিতি ঝিনাইদহ জেলা অস্থায়ী কার্যালয়ে শিক্ষক নেতা আব্দুল মমিনের সভাপতিত্বে জেলার বিভিন্ন স্কুল থেকে আগত শিক্ষক দের নিয়ে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলো বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় সহ সভাপতি ও ঝিনাইদহ জেলার সভাপতি মহিউদ্দিন আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন শাহানাজ পারভীন মুন্নি, আলম গীর হোসেন, আলী আকবর, কৃপা সিন্ধু, মাহাবুব হোসেন,আলাউদ্দিন, আলিম, আলম কিবরিয়া প্রমুখ।
প্রধান অতিথি তার বক্তব্য বলেন বিশ্বে আজ প্রায় ১০০ টি দেশে এই শিক্ষা দিবস পালিত হচ্ছে কিন্তু দুঃখের বিষয় বাংলাদেশে এই দিবস টি সরকারি ভাবে পালিত হচ্ছে না। বাংলাদেশের শিক্ষকরা নানা সমস্যা থাকা সত্ত্বেও জ্ঞান বিতরণের মহান কাজে নিজেদের কে সম্পৃক্ত করে রেখেছেন। শিক্ষকদের মধ্যে রয়েছে বেতন বৈষম্য, নেই যোগ্যতা অনুযায়ী বেতন কাঠাম। সে কারনে মেধাবীরা শিক্ষকটায় আসতে চায় না।
এছাড়া শিক্ষকদের এমপিও এর জন্য এখনও রাস্তায় আন্দোলন করতে হয় যা খুবই দুঃখ জনক। তাই শিক্ষক দিবসে চাই শিক্ষা ব্যবস্থা জাতীয় করন। পরিশেষ শিক্ষক দিবসের দাবী শিক্ষকদের জীবন মানের উন্নয়ন,তৈরি হোক যোগ্য শিক্ষক, আলোকিত হোক সমাজের মানুষ, বিশ্ব শিক্ষক দিবস হোক আমাদের অঙ্গীকার।

No comments

Powered by Blogger.