মহেশপুর ও কোটচাঁদপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ সম্পন্ন

ঝিনাইদহ প্রতিনিধি-
শান্তিপুর্ণভাবে ঝিনাইদহের কোটচাঁদপুর ও মহেশপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। সোমবার সকাল ৯ টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিরতীহীন ভাবে চলে বিকাল ৫ টা পর্যন্ত। সকাল থেকে ভোটারদের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। তবে দীর্ঘ লাইন কোথায় চখে পড়েনি। এই দুই উপজেলার মধ্যে কোটচাঁদপুর উপজেলায় ইভিএম এর মাধ্যমে ভোটগ্রহণ করা হয়। নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮ জন প্রতিদ্বন্দ্বীতা করেন। তবে ভোটারদের ভোটকেন্দ্রে যেতে বাঁধা দেওয়া, পোলিং এজেন্টদের মারধরসহ নানা অভিযোগ এনে ভোট বর্জন করেছে কোটচাঁদপুর ও মহেশপুর উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী আব্দুর রাজ্জাক ও এস এম শাহজামান মোহন।
সোমবার দুপুর ১ টার দিকে কোটচাঁদপুর ও মহেশপুরে বিএনপির দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তারা এ ঘোষনা দেন। সেসময় বিএনপির কেন্দ্রীয় নেতা আমিরুজ্জামান খান শিমুলসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য পুলিশ বিভাগের পক্ষ থেকে কঠোর নিরাপত্তামুলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছিল। নির্বাচন উপলক্ষে ৯’শ ৩ জন পুলিশ সদস্য, ৫ প্লাটুন বিজিবি’ ১৪ টি র‌্যাবের টহল দল ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে স্টাইকিং ফোর্স নিয়োজিত ছিল।
জেলার শেষ দুটি উপজেলায় ৫ম ধাপে অনুষ্ঠিত এ নির্বাচনে মোট ভোটার ছিল ৩ লাল ৬০ হাজার ৯’শ ৭৩ জন। ১’শ ৬৫ টি ভোট কেন্দ্রের মাধ্যমে ভোটগ্রহণ করা হয়।

No comments

Powered by Blogger.