ইবিতে ভর্তি পরীক্ষা ৪ নভেম্বর থেকে শুরু

তরিকুল ইসলাম, ইবি-
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান)/ইঞ্জিনিয়ারিং/ বি.ফার্ম শ্রেণিতে ভর্তি পরীক্ষা আগামী ৪-৬ নভেম্বর অনুষ্ঠিত হবে। এবছর প্রতি আসনের বিপরীত লড়বে ২৭ জন শিক্ষার্থী।
রেজিস্ট্রার সূত্র মতে, এ বছর ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করেছে ৬১ হাজার ৯৪২ জন শিক্ষার্থী। এর মধ্যে ৩৪ বিভাগে ২৩০৫ জন শিক্ষার্থী বিভিন্ন অনুষদ ভর্তি হওয়ার সুযোগ পাবে। ‘এ’ ইউনিটের (থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদ) ২৪০টি আসনের বিপরীতে ২২২৩ জন; ‘বি’ ইউনিটে (কলা অনুষদ, সামাজিক বিজ্ঞান অনুষদ এবং আইন অনুষদ) ১০৬৫টি আসনের বিপরীতে ২৭৬৩৭ জন; ‘সি’ ইউনিট (ব্যবসায় প্রশাসন অনুষদ) ৪৫০টি আসনের বিপরীতে আবেদন করেছে ৮৯৩০ জন এবং ‘ডি’ ইউনিটে (বিজ্ঞান অনুষদ,ইঞ্জিনিয়ারিং ও টেকনোলজি অনুষদ এবং জীব বিজ্ঞান অনুষদ) ৫৫০ আসনের বিপরীতে ২৩১৫২জন, ‘শিক্ষার্থী আবেদন করেছে।
আসন্ন এই ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে দূর-দূরান্ত থেকে আগত পরীক্ষার্থীদের সহযোগিতায় ইবি প্রশাসনের পাশাপাশি প্রায় চল্লিশটি জেলা ছাত্রকল্যাণ সমিতি ও স্বেচ্ছাসেবী সংগঠন তৎপর রয়েছে৷ এছাড়াও দুরের জেলা থেকে পরীক্ষা দিতে আসা ছাত্র- ছাত্রীদের জন্য থাকার ফ্রি ব্যবস্থা করা হয়েছে কুষ্টিয়া শহরে গেস্ট হাউজে ৷

No comments

Powered by Blogger.