জেল হত্যা দিবসের র‌্যালিতে অংশগ্রহণ করেনি ইবি ছাত্রলীগ

বিপ্লব খন্দকার, ইবি:-
জেল হত্যা দিবস উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শোক র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবন চত্তর থেকে শোক র‌্যালি শুরু হয়। তবে শোক র‌্যালি ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন না শাখা ছাত্রলীগের কোন নেতা-কর্মী।
বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্দোগে শোক র‌্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক পদক্ষিণ করে একই স্থানে আলোচনা সভায় মিলিত হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের কর্মকর্তা রাজিবুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী, প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা ও ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার এস এম আব্দুল লতিফ। শোক র‌্যালি ও আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
তবে শোক র‌্যালি ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন না শাখা ছাত্রলীগের কোন নেতা-কর্মী। শাখা ছাত্রলীগ সভাপতি ও সাধারন সম্পাদককে পদবঞ্চিত বিদ্রোহী গ্রুপের নেতাকর্মীরা অবাঞ্চিত ঘোষনা করায় ক্যাম্পাসে ঢুকতে পারছে না তারা। এর আগের কয়েক দফায় ক্যাম্পাসে এসে নিজ কর্মীদের ধাওয়া খেয়ে ক্যাম্পাস ছেড়েছেন তারা। ঝামেলার আশংকা থাকায় এ কর্মসূচীতে অংশগ্রহন করেননি বলে জানিয়েছেন শাখা ছাত্রলীগ সভাপতি।
শাখা ছাত্রলীগ সভাপতি বলেন, ‘ক্যাম্পাসে চলমান একটা সংকট বিদ্যমান। এ সংকট নিরসন না হলে ক্যাম্পাসে গেলে ঝামেলার আশংকা রয়েছে। তাই আমরা ঝামেলা এড়াতে এ কর্মসূচীতে অংশগ্রহন করি নি।’
এবিষয়ে বিদ্রোহী গ্রুপের নেতা ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, ‘বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের কর্মসূচীর বিষয়ে জানায়নি। এছাড়া সামনে ভর্তি পরীক্ষা কেন্দ্রীক কাজে ব্যস্ত থাকায় আমরা কর্মসূচীতে অংশগ্রহণ করতে পারি নি।’

No comments

Powered by Blogger.