ঝিনাইদহে শীতের তীব্রতা বেড়েছে


ঝিনাইদহ প্রতিনিধি-

ঝিনাইদহে বেড়েছে শীতের তীব্রতা। উত্তরের হিমেল হাওয়া বইতে শুরু করার পর হঠাৎ করেই বেড়েছে শীত। শীত বেড়ে যাওয়ায় স্বাভাবিক কাজকর্মে কিছুটা স্থবিরতা এসেছে। ভোরে কাজে বের হতে গিয়ে সবচেয়ে বিপাকে পড়েন খেটে খাওয়া মানুষ। আগুন জ্বালিয়ে অনেকেই চেষ্টা করছেন শীত নিবারণের। সকালের দিকে পথঘাট কুয়াশার চাদরে ঢেকে থাকায় হেডলাইট জ্বালিয়ে যানবাহন চলাচল করতে দেখা গেছে।
শীতের কারনে দুর্ভোগে পড়েছেন শ্রমজীবি, পথচারী থেকে শুরু করে নানা বয়সী মানুষ। বিশেষ করে মৃদু বাতাস দুর্ভোগের মাত্রাটা আরো বাড়িয়ে দিচ্ছে।
ঝিনাইদহ শহরের পুরাতন ডিসিকোর্ট  এলাকার চা দোকানী মনছুর আলী বলেন, শীতের কারণে বাড়ী থেকে বের হওয়া যাচ্ছে না। সকাল ১০  টা বাজলেও সুর্যের দেখা নেই। এতে শীত আরও বেড়েছে।
শৈলকুপা উপজেলার মির্জাপুর গ্রামের কৃষক দবির উদ্দিন বলেন, সকালে মাঠে কাজ করতে যেতে পারছি না। শীতের সাথে  সাথে হালকা বাতালে শরীরে কাপুনি উঠে যাচ্ছে। এজন্য অনেক বেলা পর্যন্ত বাড়ীতেই বসে থাকতে হচ্ছে।
এ ব্যাপারে ঝিনাইদহের জেলা প্রশাসক সরোজ কুমার নাথ জানান, ছিন্নমুল ও অসহায় মানুষের শীত নিবারণের জন্য জেলা  প্রশাসন ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গভীর রাত ও দিনের বিভিন্ন সময় কম্বল বিতরণ করা হয়েছে।

No comments

Powered by Blogger.