ইসলামী বিশ্ববিদ্যালয়ে বর্ণিল আয়োজনে বিজয় দিবস উদযাপন

তরিকুল ইসলাম, ইবি প্রতিনিধিঃ
ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) তে বর্ণাঢ্য আয়োজনে বিজয় দিবস পালিত হয়েছে। দিবসের প্রথম প্রহর থেকেই নানা কর্মসূচি হাতে নিয়েছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন। ৪৯তম বিজয় দিবস পালন করা হয়েছে বর্ণিল আয়োজনে ৷
আজ সোমবার সকাল সাড়ে ৯টায় প্রশাসন ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে বিজয় দিবস উপলক্ষ্যে একটি বিজয় র‌্যালী বের হয়। এতে নেতৃত্ব দেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-উর-রাশিদ আসকারী। র‌্যালীটি প্রশাসন ভবন থেকে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ে অবস্থিত মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ মুক্ত বাংলায় গিয়ে শেষ হয়।
সেখানে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন বিশ্ববিদ্যালয় এর ভিসি প্রফেসর ড. রশিদ আসকারী, প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, রেজিস্টার (ভারপ্রাপ্ত) এসএম আবদুল লতিফ ৷ এরপর শহীদের প্রতি গভীর শ্রদ্ধাভরে ফুলেল শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে শিক্ষক সমিতি ও বিভিন্ন শিক্ষক পরিষদ এবং সাংবাদিক সমিতিসহ বিভিন্ন সংগঠন ও সমিতির সদস্যবৃন্দ ৷ শ্রদ্ধাঞ্জলি শেষে শহীদদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয় এবং তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়।
এদিকে বিজয় দিবস উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের ফুটবল মাঠে এক প্রীতি ভলিবল টুর্ণামেন্ট আয়োজন করা হয়। খেলার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি রাশিদ আসরকারী। প্রথম খেলায় অংশগ্রহণ করে ইবি শিক্ষক সমিতি এবং ইবি কর্মকর্তা সমিতি ৷ পরে আন্তঃহল ভলিবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে ৷
বিজয় দিবস উপলক্ষ্যে ইবির আবাসিক হল গুলোতে বিশেষ ভোজের আয়োজন করা হয়েছে ৷ আবাসিক-অনাবাসিক সকল শিক্ষার্থীদের অংশগ্রহণে দুপুরের খাবারের আয়োজন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

No comments

Powered by Blogger.