ঝিনাইদহে ২ দিন ব্যাপী বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াডের সমাপনী

ঝিনাইদহ প্রতিনিধি-
ঝিনাইদহে ২ দিন ব্যাপী বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াডের সমাপনী অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে শহরের পুরাতন ডিসি কোর্ট মুক্তমঞ্চে এ উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বদরুদ্দোজা শুভ’র সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা প্রশাসক সরোজ কুমার নাথ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান এ্যাড. আব্দুর রশিদ, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এম এম আরিফ সরকার, শিক্ষক নেতা মহিউদ্দিন, ফজর আলী গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জয়া রানী চন্দ।
অনুষ্ঠানে আলোচনা সভা শেষে ২ দিন ব্যাপী বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াডে অংশগ্রহণ করা স্টলগুলোর মধ্যে সেরা প্রজেক্ট প্রদর্শণকারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এবারের মেলায় সিনিয়র ক্যাটাগরিতে ঝিনাইদহ পলিটেকনিক ইনস্টিটিউট, জুনিয়র ক্যাটাগরিতে সরকারি উচ্চ বিদ্যালয় ও বিশেষ ক্যাটাগরিতে রোবটিক্স ক্লাব প্রথম স্থান অধিকার করে।
শিক্ষার্থী বিজ্ঞানের ভীতি দুর করতে ও তাদের বিজ্ঞান মনস্ক করে গড়ে তুলতে পুরাতন ডিসি কোর্ট চত্বরে ২ দিন ব্যাপী এ মেলার আয়োজন করে সদর উপজেলা পরিষদ। এতে ৪০ টি শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষুদে বিজ্ঞানীরা তাদের আবিস্কৃত উদ্ভাবন প্রদর্শন করে।

No comments

Powered by Blogger.