ইবির বই মেলায় নজর কেড়েছে মিস 'জাকার্তা, 'বিজয়ের তরে গন্তব্য,

বিপ্লব খন্দকার, ইবি-
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) তিন দিন ব্যাপী বই মেলায়র প্রথম দুই দিনেই নজর কেড়েছে মিস জাকার্তা ও বিজয়ের তরে গন্তব্য বই দুটি। বই দুটি বিশ্ববিদ্যালয়ের বাংলা মঞ্চের বাম পাশে রসের হাট ৪১ নং স্টলে পাওয়া যাচ্ছে। জাকার্তা বই টির লেখক প্রফেসর ড. কামরুল ইসলাম এবং বিজয়ের তরে গন্তব্য বইটির লেখক ইসলাম রফিক।
বর্তমান সমসাময়ীক যুগে ইসলাম ও অধুনিক জ্ঞান বিজ্ঞান নিয়ে লেখা মিস জাকার্তা বইটি। এছাড়াও বিজয়ের তরে গন্তব্য বইটিতে স্থান পেয়েছে বঙ্গবন্ধুকে নিয়ে লেখা কবিতাসহ মানুষের জীবনে চলার পথে বাস্তবতা।


বিজয়ের তরে গন্তব্য বইটির লেখক ইসলাম রফিক বলেন, গ্রন্থটিতে আমি চেষ্টা করেছি একটি ব্যতিক্রমী ফ্লেভার আনায়ন করতে ও পাঠককে ভিন্নধর্মী মেসেজে মুগ্ধ করতে। গতানুগতিক টোপিক, কোনটেন্টের বাহিরে থেকে ভাবার চেষ্টা করেছি।
যাতে করে মানব সমাজের কুসংস্কার, দুর্বলের প্রতি সবলের অত্যাচার, মানুষে মানুষে হানাহানি,কন্দল, ঝগড়া ঝাটি, অন্যায় অনাচার, আমি আমার কাব্যশক্তি দ্বারা দূর করার চেষ্টা করেছি। আশা করি গ্রন্থটি পাঠক মহলের নিকট বেশ সমাদৃত হবে।
মিস জাকার্তা বইয়ের লেখক প্রফেসর ড. কামরুল ইসলাম বলেন, সাহিত্য আমার জীবন কে মুগ্ধ করে দিয়েছে। সাহিত্যে এমন একটি রস যেটা নিবারণ করলে তার স্বাদ কখনো শেষ হয় না। তাই সবাইকে বলবো সাহিত্যেকে উপলব্ধি করে নিজেকে সমৃদ্ধ করুন।

No comments

Powered by Blogger.