ঝিনাইদহের কালীগঞ্জে পালিত হলো শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস

স্টাফ রিপোর্টার- মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস বাঙ্গালির ভাষা চেতনার অহম, গরিমা ও স্বীকৃতির অনুপম দৃষ্টান্ত। ভাষার জন্য বাঙ্গালি জাতির মহান আত্মত্যাগের মাহেন্দ্রক্ষণে সারা দেশের ন্যায় ঝিনাইদহ কালীগঞ্জ উপজেলার প্রশাসনের উদ্যোগে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২০ উপলক্ষে প্রভাত ফেরী বের করা হয়।
প্রভাত ফেরীটি শহরের বিভিন্ন সড়ক প্রতিক্ষণ করে উপজেলা চত্বরে শেষ হয়। পরে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা পুরুষ্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।এর আগে রাত ১২ টা ১ মিনিটে বাংলা ভাষার মর্যাদা প্রতিষ্ঠার লড়াইয়ে নেতৃত্বদানকারী সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও সকল ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্বাজ্ঞাপন ও সরকারি মাহতাব উদ্দীন ডিগ্রি কলেজ শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করা হয়।
এসময় উপস্থিত ছিলেন ঝিনাইদহ-৪ আসনের মাননীয় সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার,উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিক ঠান্ডু, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবর্ণা রানী সাহা,থানা ইনচার্জ মাহাফুজুর রহমান,পৌর মেয়র আশরাফুল আলম আশরাফ, ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী,সরকারি মাহতাব উদ্দিন ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মুজিত মন্ডল,সরকারি নলডাঙ্গা ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মকবুল হোসেন তোতা সহ আওয়ামীলীগের সকল অংগ সংগঠনের নেতা কর্মীরা।

No comments

Powered by Blogger.