বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করলেন ইবির তারুণ্য

বিপ্লব খন্দকার, ইবি:-
ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) স্বেচ্ছাসেবী সংগঠন তারুণ্যের উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয় পার্শ্ববর্তী এলাকা দুঃখী মাহমুদ ডিগ্রী কলেজে তারা এ সেবা প্রদান করেন। উক্ত প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীদের রক্তের গ্রুপ নির্নয় ও রক্ত পরিক্ষা করা হয়।
জানা যায়, ইবির তারুণ্যের আয়োজনে ডিএম 
কলেজের সাধারণ শিক্ষার্থীদের নিয়ে রক্ত বিষয়ক সচেতনতা মূলক আলোচনা সভা করা হয়। পরবর্তীতে তিনিটি বুথ এর মাধ্যমে প্রায় দুই শতাধিক শিক্ষক-শিক্ষার্থীর বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় করা হয়। এসময় সংগঠনের সহ-সভাপতি ওয়াহেদ আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুঃখী মাহমুদ ডিগ্রী কলেজের অধ্যক্ষ আসাদুর রহমান শাহিন। বিশেষ অতিথি হিসেবে উপ-অধ্যক্ষ মশিউর রহমান। এছাড়াও সংগঠনের
যুগ্ম সাধারণ সম্পাদক আতিকুর রহমানসহ অন্য সদস্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সঞ্চলনা করেন
তোফাজ্জেল হোসেন সুজন ও তামান্না সাদিয়া রিমি।
উল্লেখ্য, ‘তারুণ্য’ ইসলামী বিশ্ববিদ্যালয়ের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। ২০০৯ সালের ২৯ শে জুলাই প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন ধরনের জনকল্যাণমূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে। রক্তদান কর্মসূচী, তারুণ্য লাইব্রেরি,বন্যার্তদের ত্রাণ বিতরণ,চিত্রাঙ্কন প্রতিযোগিতা,লিডারশীপ ট্রেনিং, প্রাথমিক চিকিৎসার প্রশিক্ষণ,অসহায় শিক্ষার্থীদের সহয়তা এর মধ্যে উল্লেখযোগ্য।

No comments

Powered by Blogger.