ইবিতে জাতীয় পতাকা দিবস পালিত

বিপ্লব খন্দকার, ইবি:-
আজ জাতীয় পতাকা দিবস। ১৯৭১ সালের এই দিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বটতলায় আয়োজিত এক ছাত্র সামাবেশে সর্বপ্রথম পতাকা উত্তোলন করা হয়। সবুজ জমিনের উপর লাল বৃত্তের মাঝখানে মানচিত্র খচিত পতাকা উত্তোলন করেন তৎকালীন ডাকসুর সহ-সভাপতি আ স ম আব্দুর রব। সেই থেকেই এ দিনে পতাকা দিবস পালন করা হয়।
তাইতো ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) পতাকা দিবস পালন করেছে শিল্প সংশ্লিষ্ট স্বেচ্ছাসেবী সংগঠন ‘বুনন’। দিবসটি উপলক্ষ্যে সোমবার বিকাল সোয়া ৪ টার দিকে ক্যাম্পাসে শিক্ষার্থী ও ভ্যানচালকদের মাঝে পতাকা বিতরণ করে তারা। এসময় উপস্থিত ছিলেন সংগঠনটির সভাপতি ইজাবুল বারী, সহ-সভাপতি সাদিয়া আফরিন, সাধারণ সম্পাদক সাগর আলী, দপ্তর সম্পাদক মাহাদী হাসান, কোষাধ্যক্ষ রাফিউল ইসলাম, প্রচার সম্পাদক মাশরাসহ সংগঠনটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।
এ বিষয়ে সংগঠনটির সহ-সভাপতি সাদিয়া আফরিন বলেন, ‘আজ জাতীয় পতাকা দিবস। ইসলামী বিশ্ববিদ্যালয়ে এ দিবসটি পালন করা হয়না। সর্বস্তরের মানুষের কাছে এ দিবসটি সম্পর্কে জানানোই আমাদের লক্ষ্য ছিল।’
উল্লেখ্য, ‘রং তুলিতে স্বপ্ন বুনি’ স্লোগানে ২০১৬ সালে ইসলামী বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠিত হয় শিল্প সংশ্লিষ্ট স্বেচ্ছাসেবী এই সংগঠন ‘বুনন’। প্রতিষ্ঠা লাভের পর থেকেই বিশ্ববিদ্যালয় ও বিশ্ববিদ্যালয়ের পাশ্ববর্তী এলাকায় নানা জনকল্যাণমূলক কর্মকান্ড করে আসছে সংগঠনটি।

No comments

Powered by Blogger.