করোনা মোকাবেলায় কাজ করছে ইবির করোনা প্রতিরোধ সেল

বিপ্লব খন্দকার, ইবি:-
করোনা ভাইরাস প্রতিরোধে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) প্রশাসনের পক্ষ থেকে মাস্ক, জীবাণুনাশক ঔষধ স্প্রে ও হ্যান্ডস্যানিটাইজার বিতরণ করা হয়েছে। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের পাশ্ববর্তী শহর কুষ্টিয়া, ঝিনাইদহ ভাদালিয়া বাজার, কোয়াটার, ক্যাম্পাসের পার্শ্ববর্তী শেখপাড়া বাজারের স্থায়ী ও অস্থায়ী দোকান, ভ্যান, ট্রাকসহ বিভিন্ন যানবাহনে এ সকল ভাইরাস প্রতিরোধী সামগ্রী বিতরণ করেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের করোনা ভাইরাস প্রতিরোধে সেল।
জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগ ও প্রশাসনের নিজস্ব কারিগরী সহায়তায় উৎপাদিত হ্যান্ড স্যানিটাইজার সরবরাহ করা হয়েছে বলে জানা যায়।
বিশ্ববিদ্যালয়ের করোনা ভাইরাস প্রতিরোধে সেলের আহ্বায়ক ও প্রক্টর প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মনের নেতৃত্বে এসকল কার্যক্রম করা হয়। এসময় উপস্থিত ছিলেন ইইই বিভাগের প্রফেসর ড. মাহবুবর রহমান, সহকারী প্রক্টর আরিফুল ইসলাম, হলের আবাসিক শিক্ষক বিপুল রায়, নিরাপত্তা কর্মী আশরাফ, এবং একজন স্প্রেকারী।
ইবিতে গঠিত করোনা প্রতিরোধে সেলর আহ্বায়ক ও প্রক্টর প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মন বলেন, ইবি করোনা প্রতিরোধ সেল সবসময় কাজ করে যাচ্ছে। করোনা ভাইরাস আতঙ্ক নয় সচেতনতার মাধমে এর প্রতিরোধ করি। এ বিষয়ে সকলের সহযোগিতা কামনা করচ্ছি।,
এবিষয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, বিশ্ববিদ্যালয়ে করোনা ভাইরাস প্রতিরোধ সেল গঠন করা হয়েছে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের কারিগরী সহায়তায় উৎপাদিত হ্যান্ড স্যানিটাইজার সরবরাহ করে সাধারণ মানুষের মাঝে বিতরণ করেছি। ইতোমধ্যে আমরা ক্যাম্পাসসহ পাশ্ববর্তী শহর কুষ্টিয়া-ঝিনাইদহ ও বিভিন্ন জায়গায় করোনা ভাইরাস প্রতিরোধের জন্য এসকল সামগ্রী বিতরণ ও স্রে করেছি । ভাইরাস সনাক্ত করার জন্য উদযোগ গ্রহণ করেছি যদি আমরা সরকার এবং প্রশাসনের সহায়তা পায় তাহলে এটিও বাস্তবায়ন করবো।,

No comments

Powered by Blogger.