ঝিনাইদহে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য মুক্ত পাঠশালার উদ্বোধন

ঝিনাইদহ প্রতিনিধি-
‘শিক্ষার আলোয় জ্বালাবো আলো’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ঝিনাইদহে সুবিধা বঞ্চিতদের শিক্ষালয় ‘মুক্ত পাঠশালার’ উদ্বোধন করা হয়েছে।
শনিবার বিকেলে শহরের চাকলাপাড়ার মন্টু বসু সড়কে এ পাঠশালার উদ্বোধন করেন জেলা প্রশাসক সরোজ কুমার নাথ। এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা 
বদরুদ্দোজা শুভ, জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এরফানুল হক চৌধুরী এবং মোহাম্মদ জিন্নাতুল ইসলাম। ঝিনাইদহ ডিবেটিং সোসাইটির সাধারণ সম্পাদক শুভ কুমার বিশ্বাস, কথন সাংস্কৃতিক সংসদ-কসাস’র সভাপতি হাসানুজ্জামান অন্তর।
পাঠশালার উদ্যোক্তা কসাসের সাবেক সভাপতি প্রতাপ আদিত্য বিশ্বাস জানান, মুজিববর্ষে শুরুতেই মন্টু বসু সড়কের নদীর পাড়ে এ পাঠাশালাটির কার্যক্রম শুরু করা হয়। এই প্রতিষ্ঠানটিতে ৭২ জন সুবিধাবঞ্চিত শিশুদের সপ্তাহে রবি, মঙ্গল, বৃহস্পতি এবং শুক্রবার বিকাল ৪ টা থেকে ৬ টা পর্যন্ত ৩৪ জন কলেজ এবং বিশ্ববিদ্যালয় পড়–য়া শিক্ষার্থীরা স্বেচ্ছায় পালাক্রমে পাঠদান করাচ্ছেন।
এই পাঠশালাটি প্রতিষ্ঠা করার উদ্দেশ্যে, নতুন প্রজন্মকে আনন্দ পূর্ণ করে গড়ে তোলা। ঝরে পড়া রোধ করা এবং শিশুদের স্বপ্ন দেখিয়ে বড় করে তোলা। বাল্যবিবাহ, নারী নির্যাতন, মাদক ও সন্ত্রাস মুক্ত নতুন প্রজন্ম গড়ে তোলা।

No comments

Powered by Blogger.