অসহায় ৬০ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করলো 'জরুরি খাদ্য ও নিরাপত্তা সেল'

বিপ্লব খন্দকার, ইবি:-
বিশ্ব গ্রাস করে ফেলছে একটি ক্ষুদ্র অণুজীব। করোনাভাইরাস নামের এই মহামারিটি মাত্র কয়েক মাসের ব্যবধানেই ছড়িয়ে পড়েছে বিশ্বের বিভিন্ন দেশে। দিনের পর দিন এ ভাইরাসের প্রকোপ বেড়েই চলেছে। লকডাউন হয়ে গেছে বিশ্বের বিভিন্ন দেশ। ইতোমধ্যে বাংলাদেশেও বিস্তার লাভ করেছে ভাইরাসটি। এর দ্রুত বিস্তার রোধে দেশটিও লকডাউন ঘোষণা করা হয়েছে। ফলে সংসার কীভাবে চলবে তা নিয়ে উৎকণ্ঠায় দিন পার করছেন খেটে খাওয়া দিনমজুর অসহায় মানুষেরা।
দেশের এমন সংকটময় মুহুর্তে অসহায়দের দ্বারে দ্বারে খাদ্য পৌঁছে দিতে কার্যক্রম অব্যাহত রেখেছে ইবি ছাত্রলীগ সভাপতি রবিউল ইসলাম পলাশের গঠিত ‘জরুরী খাদ্য ও নিরাপত্তা সেল’। সোমবার কুড়িগ্রাম সদরের ভোগডাঙ্গা ইউনিয়নের প্রায় ৬০ টি পরিবারের মাঝে নিত্য প্রয়োজনীয় বিভিন্ন খাদ্যসামগ্রী বিতরণ করেন তিনি।
তিনি জানান, আজ ভোগডাঙ্গা ইউনিয়ন ছাত্রলীগের সার্বিক সহযোগিতায় ভোগডাঙ্গা ইউনিয়নে প্রায় ৬০টি পরিবারকে বিভিন্ন খাদ্য ও বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়েছে। যার মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, সাবান, সবজি ও ওষুধ। এক্ষেত্রে যারা ফোন করেছে তাদের পরিচয় গোপন রাখা হয়েছে।
এর আগে ইবি ছাত্রলীগ সভাপতি পলাশ তার এলাকায় হ্যান্ড স্যানিটাইজার বিতরণ এবং বাড়িতে বাড়িতে ও জীবানুনাশক স্প্রে প্রয়োগ করেন ও দেড় শতাধিক পরিবারের খাদ্যসামগ্রী ও বিভিন্ন উপকরণ বিতরণ করেন। এছাড়া নিজ ইউনিয়নের ৫ গ্রামে জিবানুনাশক স্প্রে করেন।
উল্লেখ্য, শুক্রবার (১০ মার্চ) কুড়িগ্রাম জেলায় বসবাসরত অসহায়দের সহযোগিতায় গঠন করা হয় "জরুরি খাদ্য ও নিরাপত্তা সেল"। ভােগডাঙ্গা ইউনিয়ন ছাত্রলীগের সহযােগিতায় সেলটি গঠন করে ইবি ছাত্রলীগ সভাপতি রবিউল ইসলাম পলাশ। কুড়িগ্রামে করোনা আক্রান্ত এলাকা থেকে ফেরত আসা ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতেও কাজ করছে সেলটি।

No comments

Powered by Blogger.